IPL 2022, CSK vs KKR: আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স, দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান
CSK vs KKR

অপেক্ষার অবসান। আজ থেকে শুরু হচ্ছে আইপিএল (IPL 2022)। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। চেন্নাই এবং কলকাতা উভয় দলই আগের সংস্করণে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। কেকেআর (KKR) তাদের গত বছরের পারফরম্যান্সকে আরও ভাল করতে পারে, যার একমাত্র উপায় হল এবার আইপিএল শিরোপা জেতা। তবে নেতৃত্বে ব্যাপক পরিবর্তন হওয়ায় দুই দলকেই নতুন রঙে দেখা যাবে। রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) সিএসকে (CSK)-র অধিনায়কত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে কেকেআর শিবিরে এবার নেতা হয়েছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। তাঁকে গত মাসে মেগা নিলামে ১২.২৫ কোটি টাকায় কিনেছে কলকাতা শিবির।

সুপার কিংসের ফ্র্যাঞ্চাইজিতে নতুন মুখ হিসেবে এসেছেন শিবম দুবে, ডেভন কনওয়ে, ক্রিস জর্ডান, তুষার দেশপান্ডে এবং অ্যাডাম মিলনে। নিলামে অজিঙ্কে রাহানে, টিম সাউদি, উমেশ যাদব এবং স্যাম বিলিংসের মতো খেলোয়াড়দের নিয়েছিল কলকাতা। তবে, প্রথম ম্যাচে দলের দুই সেরা বিদেশি পেসার প্যাট কামিন্স ও টিম সাউদিকে পাচ্ছে না কেকেআর। অন্যদিকে চোটের জন্য এই ম্যাচে নেই দীপক চাহার। তাই জোরে বোলিং নিয়ে সমস্যায় থাকবে সিএসকে। মইন আলিকেও আজকের ম্যাচে হয়তো পাবে না চেন্নাইয়ের দলটি।
সম্ভাব্য একাদশ:

চেন্নাই সুপার কিংস: ডোয়াইন ব্রাভো, রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, রবিন উথাপ্পা, আম্বাতি রায়ডু, শিবম দুবে, তুষার দেশপান্ডে, ক্রিস জর্ডান, অ্যাডাম মিলনে, রবীন্দ্র জাদেজা (অধিনায়ক), এমএস ধোনি (উইকেটরক্ষক)

কলকাতা নাইট রাইডার্স: শিবম মাভি, ভেঙ্কটেশ আইয়ার, অজিঙ্কে রাহানে, নীতীশ রানা, শ্রেয়স আইয়ার (সি), টিম সাউদি, সুনীল নারাইন, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, স্যাম বিলিংস (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল।

 পরিসংখ্যান: দুই দল এর আগে ২৬টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে। ১৭টি ম্যাচে জিতেছে সিএসকে। ৮টিতে জিতেছে কেকেআর। ১টি ম্যাচের কোনও ফলাফল হয়নি।