Women’s IPL: আগামী বছর থেকেই ৬ দলের মহিলা আইপিএল চালুর বিষয়ে তৎপর বিসিসিআই
Women’s T20 Challenge. (Photo: Twitter)

আগামী বছর থেকেই মহিলাদের আইপিএল (Women’s IPL) শুরু করতে তৎপর বিসিসিআই (BCCI)। জানা গিয়েছে, ছয় দলের মহিলা আইপিএল-র আয়োজন করতে চায় বিসিসিআই। গত কয়েক বছর ধরে বোর্ড শুধুমাত্র মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ( Women’s T20 Challenge) আয়োজন করেছে, এই টুর্নামেন্টটি এই বছর পুরুষদের আইপিএলের সময়ও অনুষ্ঠিত হবে। কিন্তু মহিলা ক্রিকেটের জন্য একটি পূর্ণাঙ্গ আইপিএলের দাবি বহুদিন ধরেই ছিল। এবার সেই দাবি মানতে চলেছে সৌরভের বোর্ড।

ক্রিকবাজ জানিয়েছ, শুক্রবার মুম্বইতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গভর্নিং কাউন্সিলের (জিসি) সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ছয় দলের মহিলা আইপিএল শুরু করার জন্য সমস্ত চেষ্টা করা হবে। বিদ্যমান ফ্র্যাঞ্চাইজিগুলিকে মহিলা দল তৈরিতে আগ্রহ দেখানোর জন্য একটি বিকল্প দেওয়া হবে। যদি সেই বিকল্প কাজে না আসে তবে বিসিসিআই দলগুলিকে ফ্র্যাঞ্চাইজির মালিক হওয়ার জন্য আমন্ত্রণ জানাবে। আরও পড়ুন: Viral Video: কয়েক মিলি সেকেন্ডের ব্যবধানে ২ বার পথ দুর্ঘটনায় মৃত্যুর হাত থেকে রক্ষা! দেখুন ভিডিও

সম্প্রতি, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (Cricket West Indies) পুরুষদের সিপিএল-র পাশাপাশি তিন দলের মহিলা সিপিএল ঘোষণা করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board)ও একই ধরনের পরিকল্পনার কথা ঘোষণা করেছে। ফলে বিসিসিআই-র উপর মহিলা আইপিএল চালুর জন্য চাপ আসছিল।