IPL 2020, Qualifier 1: প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন সম্ভাব্য একাদশ, পিচ রিপোর্ট ও পরিসংখ্যান
Mumbai Indians Team. (Photo Credits: Twitter|@mipaltan)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2020) প্রথম কোয়ালিফায়ারে আজ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ম্যাচ। লিগ পর্বে শেষ কয়েকটি ম্যাচে দলের মূল খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার পরে উভয় দলই তাদের সেরা ১১ মাঠে নামাবে।

লিগ পর্বে দিল্লির ক্যাপিটাবল মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে দুটি ম্যাচেই হেরেছে এবং শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন দিল্লির পক্ষে তাই আজ কঠিন চ্যালেঞ্জ হবে। কারণ মুম্বই একটি ধারাবাহিক দল এবং একটি শক্তিশালী দল। পরিসংখ্যানের দিক থেকেও এগিয়ে রয়েছে মুম্বই। প্লে অফে দিল্লির দুর্বলতার রেকর্ড রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স এর আগে চারবার আইপিএল শিরোপা জিতেছে। গতবার ফাইনালে তারা চেন্নাই সুপার কিংসকে হারিয়েছিল। তবে এই মরশুমে অনেক অঘটন দেখা গেছে। তাই আজও কোনও অঘটন ঘটাতে পারে দিল্লি ক্যাপিটালস। আরও পড়ুন: Diego Maradona's Health Update: মস্কিষ্কে সফল অস্ত্রপচার, সুস্থ হচ্ছেন দিয়েগো ম্যারাডোনা

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ: কুইন্টন ডি কক, রোহিত শর্মা, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, ক্রুনাল পান্ডিয়া, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, জেমস প্যাটিনসন, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জাসপ্রিত বুমরা।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, অজিঙ্কে রাহানে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, মার্কাস স্টোনিস, অক্সার প্যাটেল, আর আশ্বিন, ড্যানিয়েল স্যামস, অ্যানরিচ নর্থজে, কাগিসো রাবাদা।

পরিসংখ্যান: এর আগে দুই দল একে অপরের বিরুদ্ধে ২৬ বার মুখোমুখি হয়েছে। ১৪ বার জিতেছে মুম্বই। ১২ বার জিতেছে দিল্লি।

পিচ রিপোর্ট: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচ প্রথম দিকের ওভারে পেসারদের সহায়ক হয়। স্পিনাররা মাঝের ওভারগুলিতে ভেলকি দেখান। শিশিরের ভূমিকা একটা থাকছে। তাই টসে জিতে পরে ব্যাট করা সঠিক সিদ্ধান্ত।