IPL 2020 Prize Money: খরচ কমাতে আইপিএলের প্রাইজ মানি অর্ধেক করল বিসিসিআই
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

আইপিএলে (IPL 2020) প্রাইজ মানি (Prize Money) অর্ধেক করে দিল বিসিসিআই (BCCI)। ব্যায় কমাতেই এই সিদ্ধান্ত নেওয়টা হয়েছে বলে জানিয়েছে তারা। চ্যাম্পিয়ন এবং রানার্সআপদের জন্য পুরস্কারের অর্থ অর্ধেক করা হচ্ছে। সমস্ত আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিকে পাঠানো বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানিয়েছে যে এবছর আইপিএলে চ্যাম্পিয়ন দল ২০ কোটি টাকার পরিবর্তে ১০ কোটি টাকা পাবে।

বিসিসিআই-র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "ব্যয় সংকোচনের অংশ হিসাবে আর্থিক পুরস্কার অর্ধেক করা হয়েছে। চ্যাম্পিয়ন দল ২০ কোটি টাকার পরিবর্তে ১০ কোটি টাকা পাবে। রানার্স আপ দল সাড়ে ১২ কোটি টাকার পরিবর্তে ৬.২৫ কোটি টাকা পাবে। সেমি ফাইনালে হেরে যাওয়া দুটি দল পাবে ৪.৩ কোটি টাকা করে।" আরও পড়ুন: Ranji Trophy 2019–20: ইডেনেই ঘায়েল কর্ণাটক, ১৩ বছরের খড়া কাটিয়ে রঞ্জি ফাইনালে বাংলা

বিসিসিআই-র এক সূত্র জানিয়েছে, "ফ্র্যাঞ্চাইজিগুলির আর্থিক অবস্থা ভালো। তারা স্পনসরশিপ থেকে মোটা টাকা তোলে। তবে আইপিএল-র হোস্টিং স্টেট অ্যাসোসিয়েশনগুলি ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে এক কোটি টাকা করে পাবে। এবং বিসিসিআই দেবে ৫০ লাখ টাকা করে। আরও জানা গেছে যে বিসিসিআই-র মিড লেভেল কর্মীরা শ্রীলঙ্কা, বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরশাহিতে গেলে বিজনেস ক্লাসের টিকিট পাবেন না, যেখানে বিমান যাত্রার সময় ৮ ঘণ্টার কম।