IPL 2020 Final News Update: ৮ নভেম্বর নয়, আইপিএল ফাইনাল হতে পারে ১০ নভেম্বর
আইপিএল ট্রফির ফাইল ফোটো (Photo Credits: PTI)

৮ নভেম্বর নাও হতে পারে আইপিএল ফাইনাল (IPL 2020 Final)। লীগের ফাইনাল ২ দিন পিছিয়ে গিয়ে হতে পারে ১০ নভেম্বর। বিসিসিআই (BCCI) এই সিদ্ধান্ত নিতে পারে, কারণ তাতে দীপাবলির (Diwali 2020) সপ্তাহকে কাজে লাগানো যাবে। এ বছ দীপাবলি পড়েছে ১৪ নভেম্বর। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো ছুটির দিনে আইপিএল ফাইনাল হবে না। এতদিন ছুটির দিনেই আইপিএল ফাইনাল হত। গত সপ্তাহে, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন যে ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল হবে। আগামী সপ্তাহে আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আইপিএল ফাইনাল পিছিয়ে গেলে সংযুক্ত আরব আমিরশাহি থেকে বিরাট কোহলিরা সরাসরি অস্ট্রেলিয়া যাবে। কারণ ৩ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। এছাড়াও কোভিড -১৯-র কারণে নিয়ম মেনে ১৪ দিনের কোয়ারান্টিনে থাকবে টিম ইন্ডিয়া। আরও পড়ুন: Mohun Bagan Day 2020: মোহনবাগান দিবসে নিউইয়র্কের টাইম স্কয়্যারের বিলবোর্ডে ভেসে উঠল সবুজ-মেরুন

সূত্রের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, "যে সব খেলোয়াড়রা আইপিএল খেলবেন না তাঁরা আমিরশাহিতেই থেকে যাবে ও শিবিরে অংশ নেবে। লিগের চূড়ান্ত নক আউট ম্যাচ খেলতে ব্যস্ত বাকি খেলোয়াড়রা বাকিদের সঙ্গে ফাইনালের পর যোগ দেবে এবং পুরো দল সেখান থেকে এক সঙ্গে অস্ট্রেলিয়া উড়ে যাবে।"