Mohammed Shami: হাতে আঘাতের জের, বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে বাদ মহম্মদ শামি
মহম্মদ শামি (Photo Credits: PTI/ Twitter)

নয়াদিল্লি: অস্ট্রেলিয়া (Australia) থেকে দেশের ফেরার পর অনুশীলন (training session) করার সময় হাতে চোট (hand injury) পেয়েছিলেন। সেটাই যেন কাল হল ভারত (India) ও মহম্মদ শামির (Mohammed Shami) জন্য। রবিবার থেকে বাংলাদেশের (Bangladesh) মাটিতে লিটন দাসদের বিরুদ্ধে শুরু হতে চলা তিনটি একদিনের ম্যাচের সিরিজ (Three Match ODI series) থেকে ছিটকে গেলেন অভিজ্ঞ এই ভারতীয় ফাস্ট বোলার (fast bowler)। চোটের পরিমাণ এতটাই যে আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু হতে চলা দুটি টেস্ট ম্যাচের সিরিজেও (Two-Test series) মহম্মদ শামিকে পাওয়া যাবে না বলে জানা গেছে সূত্র মারফত।

ভারতীয় বোর্ড (BCCI) সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়ায় চলা টি ২০ বিশ্বকাপ খেলে ফেরার পরেই ভারতে অনুশীলন করার সময় হাতে চোট পান ভারতীয় দলের নির্ভরযোগ্য এই দ্রুতগতির বোলার। তাঁর চোটের পরিমাণ কতটা তা জানানো না হলেও বাংলাদেশের বিরুদ্ধে শুরু হতে চলা একদিনের ম্যাচের সিরিজে জায়গা হয়নি তাঁর। গত ১ ডিসেম্বর বাংলাদেশে ভারত থেকে যে দল গেছে তাতে দেখে যায়নি মহম্মদ শামিকে। এরপরই জানা যায়, বাংলাদেশের বদলে তাঁকে কর্নাটকের বেঙ্গালুরুতে অবস্থিত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারানোর জন্য যোগ দিতে বলা হয়েছে।

এই বিষয়টিই কপালে চিন্তার ভাঁজ ফেলেছে ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার কপালে। আগামী বছর ভারতে মাটিতে শুরু হতে চলা একদিনের বিশ্বকাপ শুরুর আগে যখন টিমকে তাঁরা সেট করে নিতে চাইছেন। বাংলাদেশের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ জিতে মনোবল বাড়াতে চাইছেন। তখন মহম্মদ শামির মতন বোলারকে চোটের কারণে খেলাতে না পারানোয় দুশ্চিন্তা বেড়েছে তাঁদের।