Yashasvi Jaiswal. File Photo. (Photo Credits: Twitter)

প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হারের পর, টানা তিনটে ম্যাচে জিতে জিম্বাবোয়েতে টি-২০ সিরিজ জিতল বিশ্ব চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া। শনিবার হারারাতে জিম্বাবোয়কে অনায়াসে ১০ উইকেটে হারাল শুবমন গিলের দল। প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে নির্ধারিত ২০ ওভারে তুলেছিল ৭ উইকেটে ১৫২ রান। জবাবে খেলতে নেমে ২৮ বল বাকি থাকতে বিনা উইকেট হারিয়েই ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া।

রান তাড়া করতে নেমে ৫৩ বলে অপরাজিত ৯৩ রানের দুরন্ত ইনিংস খেলেন যশস্বী জয়সওয়াল। ৩৯ বলে ৫৮ রানে অপরাজিত থাকলেন অধিনায়ক গিল। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করা যশস্বী ১৩টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকান। শুবমন গিল মারেন ৬টি বাউন্ডারি, ২টি ওভার বাউন্ডারি। জিম্বাবোয়ের সাতজন বোলার বল করলেও কোনও সফলতা পাননি। আরও পড়ুন-জেনে নিন অলিম্পিক সম্পর্কে কিছু রোমাঞ্চকর তথ্য

দেখুন খবরটি

এর আগে জিম্বাবোয়ের ইনিংসে দুটি উইকেট নেন ভারতের বাঁ হাতি পেসার খলিল আহেমদ। তুষার দেশপান্ডে, ওয়াশিংটন সুন্দর, অভিষেক শর্মা ও শিবম দুবে-রা একটা করে উইকেট নেন। ২৮ বলে ৪৬ রানের দারুণ ইনিংস খেলেন অধিনায়ক সিকান্দার রাজা। ভাল খেলেন ওপেনার মারুমনি (৩২)-ও। কিন্তু বাকিরা তেমন কিছুই করতে পারেননি। পাঁচ ম্যাচের এই টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবোয়ে জেতে ১৩ রানে। এরপর টিম ইন্ডিয়া পরপর তিনটি ম্যাচে জিতল যথাক্রমে ১০০ রান, ২৩ রান ও ১০ উইকেটে। কাল, রবিবার সিরিজের শেষ ম্যাচে নামবেন গিলরা।