Ind vs SA 1st Test 2019: শুরুতে নেমে শুরুতেই হিট রোহিত শর্মা, হিটম্যানের পর হাফ সেঞ্চুরি মায়াঙ্ক আগরওয়ালেরও
রোহিত শর্মা-র দারুণ ইনিংস। (Photo Credits: Getty)

বিশাখাপত্তনম, ২ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে বিশাখাপত্তনামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ খেলছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) -মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। দক্ষিণ আফ্রিকার পেসারদের প্রাথমিক দাপট সামলে বন্দর শহরে দলের নৌকাকে নিশ্চিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন রোহিত-মায়াঙ্ক।

টেস্টে প্রথমবার ওপেনার হিসাবে নেমে দারুণ ইনিংস খেলছেন রোহিত। লাঞ্চের আগেই হাফ সেঞ্চুরি পূর্ণ করে এবার সেঞ্চুরির দিকে এগোচ্ছেন রোহিত। লাঞ্চের সময় ভারতের স্কোর ছিল বিনা উইকেটে ৯১। লাঞ্চের পর খেলা শুরু হতে মায়াঙ্ক আগরওয়াল হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। অনেক চেষ্টা করেও দক্ষিণ আফ্রিকার বোলাররা উইকেট পাচ্ছেন না। আরও পড়ুন-বিশাখাপত্তনম টেস্টে উইকেটের পিছনে ঋদ্ধিমান সাহা

FIFTY!@ImRo45 brings up his first half-century as a Test opener and his 11th overall.

টেস্টে রোহিত শর্মা এটা নিয়ে মোট ১১টা হাফ সেঞ্চুরি করলেন। অন্যদিকে, ওভার বাউন্ডারি হাঁকিয়ে হাফ সেঞ্চুরি করেন মায়াঙ্ক। দেশের মাটিতে আজই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামেন মায়াঙ্ক। বিদেশের পর দেশের মাটিতেও অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরি করে নজির গড়়লেন মায়াঙ্ক। এর আগে এই কৃতিত্বের অধিকারী সৌরভ গাঙ্গুলি, চেতেশ্বর পূজারা, সুরেশ রায়না, অরুণলালের মত ক্রিকেটাররা।

কর্নাটকের এই ওপেনারের এটি চতুর্থ হাফ সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার দুই পেসার ভেরন ফিলান্ডার, কাগিসো রাবাদা কিন্তু মরিয়া চেষ্টা করেছিলেন। পিচ থেকে সেভাবে সহায়তা না পেলেও রাবাদা-রা নতুন বলে উইকেট তুলে নেওয়ার চেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু রোহিত-মায়াঙ্করা দারুণ খেলে দলকে এগিয়ে নিয়ে যান। কেশব মহারাজও প্রথম দিনের পিচ থেকে তেমন সুবিধা না পাওয়ায় সেভাবে কাজে আসেননি এখনও পর্যন্ত।