India Vs Bangladesh: প্রত্যাশিত ফলাফল! ইডেন গার্ডেন্সে বাংলাদেশকে ইনিংশে হারাল ভারত
গোলাপী বলে ইডেন (Photo Credit: Twitter)

কলকাতা, ২৪ নভেম্বর: যেমনটা প্রত্যাশা ছিল হলও তেমনটাই। ভারতের (India) মাটিতে প্রথম দিন-রাতের পিঙ্ক বলের ঐতিহাসিক টেস্ট ম্যাচ শেষ হল রবিবার (Sunday) দুপুরেই। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) বাংলাদেশকে (Bangladesh) ইনিংশে পরাজিত করল ভারত। এক ইনিংশ এবং ৪৬ রানে ভারতীয় বোলারদের কাছে কার্যত আত্মসমর্পণ করতে বাধ্য হল মহমুদুল্লাহ বাহিনী। সমগ্র ভারতবাসীর কাছে প্রত্যাশা ছিল এমনটাই।

শনিবার বিকেলের পর থেকেই ইনিংসে জেতার লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু শেষরক্ষা হয় নি। মুশফিকুরের কৌশলী লড়াই কাজে আসেনি। তৃতীয় দিন অর্থাৎ রবিবারের ম্যাচে ৪৩ রানে বাংলাদেশের বাকি ৩ উইকেট তুলে নিয়ে ইনিংসে ইতি টানলেন উমেশ যাদবরা (Umesh Yadav)। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে নামেননি মহমুদুল্লাহ। দুই ইনিংশ মিলিয়ে মোট ৯ উইকেটে ঐতিহাসিক টেস্ট ম্যাচের ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হলেন ইশান্ত শর্মা (Ishant Sharma)। আরও পড়ুন: India vs Bangladesh Pink Ball Test Match 2019: ভারতে গোলাপি বলের টেস্টে প্রথম সেঞ্চুরি বিরাট কোহলির

প্রথম দিনের শেষে তিন উইকেটে ৪৬ ওভারে ১৭৪ রান তুলেছিল ভারত। লিড ছিল ৬৮ রানের। ইডেন টেস্টের দ্বিতীয় দিনের শুরু থেকে বাংলাদেশের উপর চাপ বাড়াচ্ছিলেন ভারতের অধিনায়ক (Captain) এবং সহ অধিনায়ক।