India Tour of Australia: ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর প্রায় পাকা বিরাটদের, খেলবে গোলাপী বলে দিন-রাতের টেস্টও
File Image | Virat Kohli and Tim Paine | India vs Australia 2018-19 | (Photo Credits: Getty Images)

করোনাভাইরাস (Coronavirus) মহামারী পুরো খেলার জগৎকে থামিয়ে দিয়েছে। তবে ফাঁকা মাঠে হলেও খেলাধুলা আবার অ্যাকশনে ফিরে আসছে। চলতি বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে (India Tour of Australia 2020-21) যাওয়ার কথা ভারতীয় ক্রিকেট দলের। খবর অনুযায়ী, নির্ধারিত সিরিজ হতে চলেছে। শুধু তাই নয়, ভারত ও অস্ট্রেলিয়া প্রথমবারের মতো একটি গোলাপী বলে দিন-রাতের টেস্ট ম্যাচও (Pink Ball Test) খেলবে বলে আশা করা হচ্ছে।

মার্চ মাসের মাঝামাঝি থেকে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। তাই এই হাই প্রোফাইলের সিরিজ দিয়েই ক্রিকেট আবারও শুরু হবে বলে আশা করা হচ্ছে। অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমের সাম্প্রতিক প্রতিবেদনে বলা হয়েছে, ভারত ও অস্ট্রেলিয়া প্রথম গোলাপী বলে দিন-রাতের টেস্ট সহ চারটি টেস্ট খেলবে। আরও পড়ুন: KKR Extends Support To Bengal: ঘূর্ণিঝড় আম্ফানে বিপর্যস্ত বাংলার জন্য সাহায্য ঘোষণা কলকাতা নাইট রাইডার্সের

জানা যাচ্ছে, সিরিজের প্রথম টেসট ম্যাচ হবে ব্রিসবেনের গাব্বায়। এরপর অ্যাডিলয়েড ওভালে হবে দিন-রাতের টেস্ট। সফরের বাকি দুটি ম্যাচ হবে মেলবোর্ন এবং সিডনিতে। সব কিছু যদি পরিকল্পনামাফিক থাকে তবে বিরাট কোহলির ব্রিগেড তাদের দ্বিতীয় দিন-রাতের ম্যাচ খেলবে। কলকাতায় ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিপক্ষে প্রথম দিন-রাতের টেস্ট খেলেছিল ভারত।