KKR Extends Support To Bengal: ঘূর্ণিঝড় আম্ফানে বিপর্যস্ত বাংলার জন্য সাহায্য ঘোষণা কলকাতা নাইট রাইডার্সের
কলকাতায় আম্ফান (Photo Credits: Twitter)

কলকতা, ২৭ মে: আশ্বাস মতোই ঘূর্ণিঝড় আম্ফান (Cyclone Amphan) বিধ্বস্ত পশ্চিমবঙ্গের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata knight Riders)। আজ কেকেআর-র তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়া ছাড়াও আরও কয়েকটি কর্মসূচি নিচ্ছে তারা। তার মধ্যে রয়েছে গাছ লাগানো।

গত বুধবার রাতে আম্ফান ঘূর্ণিঝড়ের ভয়াবহ তাণ্ডবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর-সহ রাজ্যের বিস্তীর্ণ এলাকা। মৃত্যু হয় ৮৬ জনের। ভেঙে পড়ার পাশাপাশি উপড়ে যায় বহু গাছ। ঘরবাড়ি, বিদ্যুতের খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। বহু জায়গা বিদ্যুৎহীন হয়ে পড়ে। তৈরি হয় জলের সঙ্কট। আম্ফান পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই ত্রাণ তহবিল গঠন করেছেন মুখ্যমন্ত্রী। সবাইকে তাতে অনুদান দেওয়ার আবেদন জানান তিনি। আরও পড়ুন: T20 World Cup 2020: পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল নিয়ে আশার আলো

আজ কেকেআর-র তরফে জানানো হয়েছে, আম্পানের পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় সরকারের পাশে দাঁড়িয়ে মীর ফাউন্ডেশনের সাথে কেআর বেশ কয়েকটি উদ্যোগের কথা ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে কলকাতা নাইট রাইডার্স অনুদান দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়া কেকেআর-র তরফে বলা হয়েছে, ঘূর্ণিঝড়ে অনেকে গৃহহীন হয়েছে এবং সাধারণ প্রয়োজনীয়তা থেকে বঞ্চিত হয়েছে। কেকেআর পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ক্ষতিগ্রস্ত লোকজনকে প্রয়োজনীয় কিট বিতরণে সহায়তা করবে। এছাড়াও ৫ হাজার গাছ লাগানো হবে।

কেকেআর-র কর্তা ও এমডি ভেঙ্কি মাইসোর (Venky Mysore) বলেন, “পশ্চিমবঙ্গ এবং কলকাতা শহর আমাদের জন্য বিশেষ। রাজ্যের বাসিন্দারা কেকেআরকে ভালোবেসে জড়িয়ে ধরেছে এবং শর্তহীন সমর্থন দিয়েছে। ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিতে আমাদের পক্ষ থেকে এটি একটি ছোটো প্রচেষ্টা।”