India's Schedule In Under 19 WC 24: আজ থেকে শুরু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, জানুন ভারতের সূচি, দল এবং সরাসরি সম্প্রচার
ICC U19 World Cup 2024 (Photo Credit: ICC/ X)

আজ থেকে আইসিসি পুরুষ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ ২০২৪ শুরু হয়েছে। ১৯ জানুয়ারি থেকে মাসব্যাপী শুরু হওয়া এই টুর্নামেন্টের আয়োজক দক্ষিণ আফ্রিকা। ১৬টি দেশ ২৪ দিনে ৪১ টি ম্যাচ খেলবে। আজ আইসিসি পুরুষদের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের (ICC Men's Under-19 Cricket World Cup 2024) উদ্বোধনী ম্যাচটি ডাবল হেডার, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে এবং আয়োজক দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুম, ব্লুমফন্টেইন, বেনোনি, কিম্বার্লি ও পূর্ব লন্ডনে অনুষ্ঠিত হবে সব গ্রুপ পর্বের ম্যাচ। তবে সেমিফাইনাল ও ফাইনাল সবই হবে বেনোনিতে। আগামী ১১ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে। বিশ্বকাপে ১৬টি দলকে ৪টি করে গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপের শীর্ষ ৩টি দল সুপার সিক্স পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। এতে ১২টি দলকে ৬টি করে গ্রুপে ভাগ করা হবে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। ICC U19 World Cup 2024: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলবেন মহম্মদ নবীর ছেলে হাসান ইসাখিল, তালিকায় তারকাদের আত্মীয় বাকি কারা

সবার চোখ থাকবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের দিকে, যারা তাদের ষষ্ঠ শিরোপা জয় নিশ্চিত করতে চাইবে। ভারতের সঙ্গে গ্রুপ 'এ' তে রয়েছে বাংলাদেশ, আয়ারল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্র। শনিবার (২০ জানুয়ারি) ব্লুমফন্টেইনে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

ভারতের সূচি

২০ জানুয়ারি-বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বনাম ভারত অনূর্ধ্ব-১৯

২৫ জানুয়ারি-ভারত অনূর্ধ্ব-১৯ বনাম আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯

২৮ জানুয়ারি-ভারত অনূর্ধ্ব-১৯ বনাম মার্কিন যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৯

ম্যাচের সময়

ভারতের সব গ্রুপ পর্বের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে ভারতীয় সময় দুপুর দেড়টায়।

ভারতের স্কোয়াডঃ আরশিন কুলকার্নি, আদর্শ সিং, রুদ্র ময়ূর প্যাটেল, শচীন ধাস, প্রিয়াংশু মোলিয়া, মুশীর খান, উদয় সাহারন (অধিনায়ক) আরাভেল্লি অবনীশ রাও, সৌমি কুমার পান্ডে, মুরুগান অভিষেক, ইনেশ মহাজন, ধনুশ গৌড়া, আরাধ্যা শুক্লা, রাজ লিম্বানি এবং নমন তিওয়ারি।

সরাসরি সম্প্রচার

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২৪ ম্যাচটি ভারতে সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কের টিভি চ্যানেলে। এছাড়া অনলাইনে ডিজনি + হটস্টার অ্যাপ এবং ওয়েবসাইটে বিনামূল্যে ম্যাচ দেখা যাবে।

দেখুন বিসিসিআইয়ের পোস্ট