India C vs India D (Photo Credit: @ImooJadeed/ X)

India C vs India D, Duleep Trophy Scorecard: দলীপ ট্রফি ২০২৪ (Duleep Trophy 2024)-এর প্রথম রাউন্ডের ম্যাচে অনন্তপুরের রুরাল ডেভেলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে টিম 'সি' টিম 'ডি' এর মুখোমুখি হয়েছে। টিম 'সি' দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এবং শ্রেয়স আইয়ার টিম 'ডি' এর নেতৃত্ব দিচ্ছেন। রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বাধীন ভারত 'সি' দলীপ ট্রফির প্রথম রাউন্ডের ম্যাচে ভারত 'ডি'-র বিরুদ্ধে জয় পেয়েছে। শনিবার রুরাল ডেভেলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে তৃতীয় দিনে ৪ উইকেটে জয় পায় ভারত সি। ম্যাচটি তিন দিন ধরে চলে শ্রেয়স আইয়ার, দেবদত্ত পাডিক্কল এবং রুতুরাজ গায়কোয়াড়ের মতো তারকা ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে প্রথম দিকে আউট হলেও পরে ফর্ম খুঁজে পেয়েছেন। তবে বোলাররা, বিশেষ করে প্লেয়ার অব দ্য ম্যাচ মানব সুথার, এছাড়া হর্ষিত রানা ও বিজয়কুমার বৈশাখ বল হাতে প্রশংসনীয় কাজ করেছেন। Axar Patel Explosive Batting Video: দেখুন, দলীপ ট্রফিতে অসামান্য ব্যাটিংয়ে ১ ওভারে ১৭ রান অক্ষর প্যাটেলের

ভারত 'সি'-এর জয়ের মুহূর্ত

অনন্তপুরের পিচ উভয় দলের জন্য রান করা কঠিন করে তুলেছিল। তৃতীয় দিনের শুরুতেই সুথার নিজের রেকর্ড সাত উইকেট শিকার করেন ২২ বছর বয়সী এই বোলার ১৮৬/৪ থেকে স্কোর ২০৩/৮-এ নামিয়ে নিয়ে আসেন  সেখানে একা অক্ষর প্যাটেল ৮৬ রান করলেও পাডিক্কল ও রিকি ভুইকে আউট করে ১৯.১ ওভারে ৪৯ রানে ৭ উইকেট দিয়ে খেলা শেষ করেন সুথার। শেষ পর্যন্ত ভারত 'ডি' ২৩৬ রানে অলআউট হয়ে যায়, ভারত সি-র জন্য ২৩৩ রানের লক্ষ্য দেয়। রান তাড়া করতে নেমে ভারত 'সি'র টপ অর্ডারের অবদান ভালো। মাত্র ৪৮ বলে ৪৬ রান করেন গায়কোয়াড়, রজত পাটিদারও সাবলীলভাবে অক্ষর প্যাটেলের স্পিন প্রতিহত করতে সুইপ এবং রিভার্স সুইপ ব্যবহার করেন। আরিয়ান জুয়ালের সাথে তাঁর ৮৮ রানের গুরুত্বপূর্ণ জুটিও ভাঙ্গতে সারাংশ জৈন সক্ষম হলেও অভিষেক পোড়েলের ৩৫ রানের অপরাজিত ইনিংস দলকে জয় এনে দেয়।

দ্বিতীয় দিনে শ্রেয়স আইয়ার আরও একবার ব্যাট হাতে নেমে ভারত 'ডি'-এর হয়ে ৪৪ বলে ৫৪ রান করেন, এরপর দেবদত্ত পাডিক্কল ভারত ডি অধিনায়কের আউট হওয়ার পরে একই সুরে অব্যাহত রাখেন। প্রথম ইনিংসে হর্ষিত এবং অর্শদীপ সিং মিলে ১৬৮ রানে রুতুরাজের দলকে অলআউট করে দেন। প্রথম দিনে প্রথম সেশনে ভারত 'ডি' সাত উইকেট হারিয়ে বিপাকে পড়লে প্রথম সেশনে ৫২ বলে ২০ রান করে অক্ষর দলকে কিছুটা উদ্ধারের চেষ্টা করেন। বিজয়কুমার বৈশাখের বলে শ্রেয়স আইয়ার মাত্র ৯ রানে এবং দেবদত্ত পাড্ডিকল শূন্য রানে আউট হলে প্রথম সেশনেই অক্ষরের ভরসায় স্কোর ৭ উইকেটে ৭৬ হয়ে যায়। অক্ষর প্যাটেল প্রায় একাই খেলেন এবং ভারত 'ডি'-কে ১৬৪ রানে নিয়ে যান। অক্ষরের সঙ্গে অর্শদীপ যোগ দিলে এই জুটি পরের ৯০ বলে ৯৪ রান করেন। অর্শদীপ ৪১ বলে ১৩ রানে আউট হন বিজয়কুমার বৈশাখের বলে এবং অক্ষর ১১৮ বলে ৮৬ রানে আউট হলে ভারত ডি ইনিংসের সমাপ্তি ঘটে ২৩৬ রানে।