IND W vs SA W, One-off Test Live Streaming: চেন্নাইয়ে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা মহিলার একমাত্র টেস্ট, সরাসরি দেখুন
IND W vs SA W Test (Photo Credit: BCCI Women/ X)

আজ ২৮ জুন চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে সাদা পোশাকে মাঠে নেমেছে ভারতীয় মহিলা দল। দক্ষিণ আফ্রিকাকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হারানোর পর জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে ভারত। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে হরমনপ্রীতরা। টেস্ট ক্রিকেট মহিলাদের জন্য নিয়মিত বিষয় নয়, দুই বছর পর শেষবার ভারত লাল বলের ম্যাচে অংশ নেয় ২০২৩ সালের ডিসেম্বরে। ঘরের মাঠে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি করে টেস্ট খেলে দুই ক্ষেত্রেই সফল হয়েছে আয়োজকরা। ২০১৪ সালে মহীশূরে শেষবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলে ইনিংস ও ৩৪ রানের ব্যবধানে জিতেছিল ভারতীয়রা। এই ফেব্রুয়ারিতে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই বছরে মাত্র একটি টেস্ট খেলেছে দক্ষিণ আফ্রিকা। তবে লরা উলভার্টের নেতৃত্বাধীন দলটি তাজমিন ব্রিটসের পাশাপাশি অলরাউন্ডার সুনে লুস ও ডেলমি টাকার ওপর অনেকটাই নির্ভর করবে। IND W vs SA W Series 2024: ঘোষিত দেশে আয়োজিত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতীয় মহিলা দলের সূচি

দক্ষিণ আফ্রিকা মহিলা একাদশঃ- লরা ওলভার্ট (অধিনায়ক), সুনে লুয়াস, আনেকে বশ, মারিজান কাপ, ডেলমি টাকার, নাদিন ডি ক্লার্ক, অ্যানেরি ডার্কসেন, সিনালো জাফতা (উইকেটরক্ষক), মাসাবাতা ক্লাস, নোনকুলুলেকো মালাবা, টুমি সেখুকুনে।

ভারতীয় মহিলা একাদশঃ- স্মৃতি মন্ধানা, শেফালি ভার্মা, শুভ সতীশ, হরমনপ্রীত কৌর (অধিনায়ক), জেমিমা রডরিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), দীপ্তি শর্মা, পূজা বস্ত্রাকর, স্নেহ রানা, রেনুকা ঠাকুর সিং, রাজেশ্বরী গায়কোয়াড়।

কবে, কোথায় আয়োজিত হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ?

২৮ জুন চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chennai) একমাত্র টেস্ট-এর ম্যাচে মুখোমুখি হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা।

কখন থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ?

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ শুরু হয়েছে ভারতীয় সময় সকাল ৯ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ

সরাসরি টিভিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ ভারতে সম্প্রচার করা হবে স্পোর্টস১৮ নেটওয়ার্কে (Sports18 Network)।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ

জিও সিনেমা (JioCinema) অ্যাপ ও ওয়েবসাইটে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা, একমাত্র টেস্ট-এর ম্যাচ সরাসরি দেখা যাবে।