IND vs SA 2nd T20I Result: প্রোটিয়াদের ব্যাটিং ঝড়ে ৫ উইকেটে হার সূর্যকুমারের তরুণ ভারতের
IND vs SA (Photo Credit: ICC/ X)

ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে দু'ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও রিঙ্কু সিংয়ের (Rinku Singh) অর্ধশতরানের সুবাদে ভারত ৭ উইকেটে ১৮০ রান করে। গতকালের ম্যাচে রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) অসুস্থতার কারণে অনুপস্থিত থাকায়, ভারতের হয়ে ওপেন করেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ইনিংসের তৃতীয় বলে আউট হন এবং শুভমন গিলও (Shubman Gill) দ্রুত ফিরে গেলে দুই ওভার পরে ভারত মাত্র ৬ রানেই ২ উইকেট হয়ে যায়। এরপর অধিনায়ক সূর্যকুমার যাদব পাওয়ার-প্লেতে দ্রুত ব্যাটিং করে ২৯ বল অর্ধশতক করে ইনিংসের দিক থেকে দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টি-২০ আন্তর্জাতিক ফরম্যাটে ২০০০ রান করেন। SA vs IND 2nd T20I: জ্বরে ছিটকে গেলেন রুতুরাজ, খেলছেন যশস্বী, মুকেশ

এরপর ভারতের দলকে উদ্ধার করতে এগিয়ে আসেন রিঙ্কু সিং। তিনিও ৩০ বলে তাঁর প্রথম টি-টোয়েন্টিতে অর্ধ-শতক করেন এবং ৩৯ বলে ৬৮ রান করে ভারতকে ১৮০ রানের সম্মানজনক স্কোর করতে সাহায্য করেন। বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার হয়ে সেরা ছিলেন জেরাল্ড কোয়েত্জি (Gerald Coetzee), যিনি তিলক ভার্মা (Tilak Varma) এবং তারপরে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং অর্শদীপ সিংহের (Arshdeep Singh) উইকেট নেন। মাত্র ১ উইকেট পাওয়া তাবরাইজ শামসি (Tabraiz Shamsi) স্বীকার ছিলেন সূর্যকুমার।

রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার নির্ধারিত ১৫ ওভারের ১৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রেজা হেনড্রিক্সের (Reeza Hendricks) ২৭ বলে ৪৯ রানের ইনিংসে ভর করে সাত বল বাকি থাকতেই জয় তুলে নেয়। প্রথম থেকেই দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা ক্রিজে বেশ স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করেন। কিন্তু শেষ দিকে ভারতের বোলাররা ঘুরে দাঁড়ান। দক্ষিণ আফ্রিকার রান যখন ১ উইকেটে ৯৬ তখন মুকেশ কুমার (Mukesh Kumar) মার্করামকে ফেরান। পরের ওভারেই কুলদীপ যাদবের (Kuldeep Yadav) বলে ক্যাচ দিয়ে ফেরেন রিজা হেনড্রিক। এরপর ডেভিড মিলারকে (David Miller) ১৭ রানে মুকেশ কুমার ফেরালে খেলা ভারতের দিকে ঝুঁকে যায় ঠিকই কিন্তু ত্রিস্তান স্টাবস (Tristan Stubbs) ও আন্দিল ফেলুকওয়ায়ো (Andile Phehlukwayo) খেলা ভারতের হাতের বাইরে নিয়ে যান।

দেখুন স্কোরকার্ড