ICC Men's T20 World Cup 2021: ভিসা নিয়ে আশ্বাস সরকারের, টি-২০ বিশ্বকাপ খেলতে ভারতে আসতে পারে পাকিস্তান
বিসিসিআই (Photo Credits: IANS)

টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) খেলতে আসার জন্য পাকিস্তানের ক্রিকেটার (Pakistan Team) ও সংবাদমাধ্যমকে ভিসা দেওয়ার বিষয়ে আশ্বাস দিয়েছে ভারত সরকার। অ্যাপেক্স কাউন্সিলকে একথা জানিয়ে দেওয়া হয়েছে বিসিসিআই-র (BCCI) তরফে। চলতি বছরের শেষের দিকে ভারতে হবে টি-২০ বিশ্বকাপ। যদিও এই বিষয়ে বিসিসিআই ও পিসিবি-র তরফে কোনও কিছু জানানো হয়নি। যদিও পাকিস্তানি ক্রিকেট ভক্তদের ভারতে আসার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। পরে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে বিসিসিআই-কে জানানো হয়েছে সরকারের তরফে।

কয়েক সপ্তাহ আগে, বিসিসিআই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (ICC) দলগুলিকে জানিয়েছে যে ভিসা দেওয়ার বিষয়ে আলোচনা চলছে। এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মানি আলটিমেটাম দিয়েছিলেন যে ৩১ মার্চের মধ্যে টুর্নামেন্টের জন্য পাকিস্তান দলের ভিসা অনুমোদনের বিষয়ে বিসিসিআইকে স্পষ্টতা দিতে হবে। এরপরই ১ এপ্রিল আইসিসি জানিয়ে দেয় যে এক মাসের মধ্যে বিষয়টি সমাধান করা হবে। শুক্রবার বিসিসিআই-র অ্যাপেক্স কাউন্সিলের সভায় অংশ নেওয়া এক কর্মকর্তা বলেছেন, "যেহেতু এটি আইসিসি-র ইভেন্ট। তাই সরকার খেলোয়াড় এবং মিডিয়ার জন্য ভিসা প্রক্রিয়া অনুমোদন করেছে। আগামী কয়েক মাসের মধ্যে আরও আলোচনা হবে।" আরও পড়ুন: MI vs SRH: আইপিএলে আজ মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

করোনা পরিস্থিতির কথা মাথাায় রেখে এই টুর্নামেন্টের ভাগ্য নিয়ে পরে আইসিসি সিদ্ধান্ত নেবে। যদিও কাজ এগিয়ে রাখছে বিসিসিআই। নয়টি ভেন্যুকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে। এখনও পর্যন্ত যা খবর আমেদাবাদ টি-২০ বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে। এছাড়াও বাকি ভেন্যুগুলি হল দিল্লি, মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, কলকাতা এবং লখনই।