Most Dangerous Team In IPL: এবারের আইপিএলে চ্যাম্পিয়নের টাইটেল ছিনিয়ে নিতে পারে সিএসকে, জানুন বিস্তারিত
সিএসকে (Photo Credits: IANS)

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) শুরু হচ্ছে আইপিএল ২০২০-র ম্যাচ (IPL 2020)। এবছর আইপিএল আর ঘরের মাঠে নয়, তাই টক্করও বরাবরের। হাড্ডাহাডি লড়াইয়ে সবথেকে পোক্ত যে টিমকে মনে করা হচ্ছে সেটা হল চেন্নাই সুপার কিংস। এবারের আইপিএলে দাপিয়ে বেড়াতে পারে এম এস ধোনির অধিনায়কত্বে। সিএসকের ইতিহাস তো তাই বলে। এবছর তাঁদের জেতার সম্ভাবনাও প্রবল।

যে কারণগুলির জন্য জিততে পারে সিএসকে বলে মনে করা হচ্ছে, ধোনির দল আইপিএলে মোট ১৬৫ টি ম্যাচ খেলেছে। যার মধ্যে ১০০ টি ম্যাচ জিতেছেন তাঁরা। দলের জেতার হাত প্রায় ৬১,২৮%। তাই এবছর তাদের জেতার সম্ভাবনা বেশ অনেকটাই। যদিও মুম্বই ইন্ডিয়ানস চারবার বিজয়ী হয়েছে। তাই এখনও পর্যন্ত সেরারা আসন তাদেরই। অন্যদিকে, তিনবার চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় স্থানে দাঁড়িয়ে রয়েছে সিএসকে। চতুর্থবার চ্যাম্পিয়নের খেতাব তাদের কাছে যেতেই পারে। পাশাপাশি আইপিএল শুরু হওয়ার অনেক আগেই দুবাই পৌঁছে প্রাকটিস শুরু করেছে দল। তাই প্রশিক্ষণও বেশ ভালোই চলছে তাদের।

প্রায় প্রত্যেকবার তাদের প্লেঅফে পৌঁছতে দেখা গেছে। ফাইনালে প্লেঅফে যাওয়ার রেকর্ড রয়েছে এই দলের। প্রায় ৮ বার তারা ফাইনালে পৌঁছেছে। যারমধ্যে তিনটিতে যেতে আর ৫ টা ম্যাচ হেরে যায়। ধোনি যে একজন সুদক্ষ অধিনায়ক তা নিয়ে তো কোনও সন্দেহই নেই। সিএসকের প্রায় ৬০.১১% জেতার সম্ভাবনা রয়েছে। ধোনির ছক্কা হাঁকানো যদি কাজ করে তবে নিঃসন্দেহে তা সম্ভব। যদিও এবার খেলছে না সিএসকের বড় খেলোয়াড় সুরেশ রায়না। তাঁর পরিবর্তে কাকে ধোনি নামাবেন এখন তাই দেখার। আরও পড়ুন, হ্যারি গার্নির পরিবর্তে কেকেআরের টিমে দেখা যাবে সিপিএলের বোলার পাকিস্তান বংশোদ্ভূত মার্কিন নিবাসী আলী খানকে

১৯ সেপ্টেম্বর আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (MI) ও চেন্নাই সুপার কিংস (CSK)। ভারতীয় সময় অনুযায়ী সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে খেলা।