International League T20: এমআই এমিরেটস দলের প্রধান কোচ নিযুক্ত নিউজিল্যান্ডের প্রাক্তন পেস বোলার শেন বন্ড
Shane Bond (Photo credit: Google)

সংযুক্ত আরব আমিরাশাহি আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টির (UAE's International League T20) দল এমআই এমিরেটসের (MI Emirates) প্রধান কোচ নিযুক্ত হলেন নিউজিল্যান্ডের প্রাক্তন পেস বোলার শেন বন্ড (Shane Bond)। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) দল মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বোলিং কোচ হিসেবেও দায়িত্বে থাকবেন। এমআই এমিরেটস দলের ব্যাটিং কোচ হয়েছেন পার্থিব প্যাটেল (Parthiv Patel), বোলিং কোচ হয়েছেন বিনয় কুমার (Vinay Kumar)। ফিল্ডিং কোচ নিযুক্ত হয়েছেন প্রাক্তন অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিন (James Franklin)। প্রাক্তন ভারতীয় খেলোয়াড় রবিন সিংকে দলের জেনারেল ম্যানেজার হিসেবে নিযুক্ত করা হয়েছে।

শনিবার মুম্বই ইন্ডিয়ান্স এক বিবৃতিতে বলেছে, "শেন বন্ড ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন এবং তারপর থেকে চারটি শিরোপা জিতেছেন। রবিন সিং ২০১০ সালে মুম্বই ইন্ডিয়ান্সের কোচিং দলে যোগ দেন এবং তারপর থেকে শেন বন্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন। তিনি পাঁচটি আইপিএল এবং দুটি চ্যাম্পিয়ন্স লিগ সংস্করণের সঙ্গে অংশ। পার্থিব প্যাটেল অতীতে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। ২০২০ সাল থেকে ট্যালেন্ট স্কাউটিং দলের অংশ। বিনয় কুমারও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। এছাড়াও জেমস ফ্র্যাঙ্কলিন এমআই এমিরেটসে ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছেন।" আরও পড়ুন: SAFF Women's Championship 2022:নেপালের কাছে এক গোলে হেরে সাফ কাপের আশা শেষ ভারতীয় মহিলা ফুটবল দলের

রিলায়েন্স জিও ইনফোকম-র চেয়ারম্যান আকাশ আম্বানি বলেছেন, "আমি শেন, রবিন, পার্থিব, বিনয় এবং জেমসকে এমআই এমিরেটসে তাদের নতুন ভূমিকায় স্বাগত জানাই। বিভিন্ন সময় ধরে তাঁরা দলের অবিচ্ছেদ্য অংশ। আমি নিশ্চিত তাঁরা এমআই এমিরেটসকে এমন একটি দল হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে, যা আবেগপ্রবণ ভক্তদের ভালবাসাকে আকর্ষণ করবে।"

শেন বন্ড বলেন, "এমআই এমিরেটসের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হওয়া একটি বিশেষত্বের বিষয়। একটি নতুন দল তৈরি করা সবসময়ই উত্তেজনাপূর্ণ এবং আমি এটাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, খেলাটিকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য খেলোয়াড়দের অনুপ্রাণিত করার জন্য মুখিয়ে আছি।"