ENG vs NZ, ICC ODI World Cup Live Streaming: জয় দিয়ে শুরু করবে বিশ্বকাপজয়ী ইংল্যান্ড নাকি প্রতিশোধ নেবে নিউজিল্যান্ড! সরাসরি দেখবেন যেখানে
ENG vs NZ, CWC 2023 (Photo Credits: ICC/ X)

আজ ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। শেষ পাঁচ ম্যাচের কোনোটিতেই হারেনি ইংল্যান্ড। বিশ্বকাপের জন্য দারুণ ছন্দে আছে বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অন্যদিকে নিউজিল্যান্ডও গত দুই প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত খেলেছে এবং শেষ দু'টি ম্যাচেই দারুণ জয় পেয়েছে। ইংল্যান্ড তাদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলে যেটি ছিল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। সেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা ভালো হয়নি বাংলাদেশের, প্রথমেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা কিন্তু তানজিদ-মেহেদি জুটি সেই সময় খেলা সামলে নেন কিছু সময়ের জন্য, তবে জুটি ভাঙার পর পরই আবারও উইকেট হারাতে শুরু করে তারা। ৩৭ ওভারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৮৮ রান তোলে তারা। এই রান তাড়া করতে নেমে ইংল্যান্ড চার উইকেটে সহজেই ম্যাচ জিতে নেয়।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটি ছাড়াও কিছু অসাধারণ জুটি গড়ে নিউজিল্যান্ডের প্রায় পুরো ব্যাটিং লাইন-আপই। তারা বোর্ডে ৩২১ রানের শক্তিশালী স্কোর দাঁড় করায়, যার জবাবে দক্ষিণ আফ্রিকা শুরুতেই একটি উইকেট হারায় তবে পরের উইকেটের জন্য কিউইদের বেশ কসরত করায় এবং খেলায় ভালোভাবেই ফিরে আসে। তবে খেলাটি রোমাঞ্চকর জায়গায় যাওয়ার আগে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়। ফলে খেলাটি বন্ধ রাখতে হয় এবং ডিএলএস নিয়মে নিউজিল্যান্ড সাত রানে ম্যাচটি জিতে নেয়। India's ODI Cricket World Cup 2023 Schedule: আজ থেকে শুরু বিশ্বকাপ, জানুন ভারতের ম্যাচের সম্পূর্ণ সূচি

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস/হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: ডেভন কনওয়ে, উইল ইয়ং, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (অধিনায়ক/উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জিমি নিশাম/রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন।

কবে, কোথায় আয়োজিত হবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

কখন থেকে শুরু হবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২ঃ০০টেয় এবং বাংলাদেশ সময় দুপুর ২ঃ৩০টেয়।

জেনে নিন টিভিতে কোথায় ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।