Australia White Ball Squad (Photo Credit: Fox Cricket/ X)

England National Cricket Team vs Australia National Cricket Team Match Scorecard: শনিবার (২১ সেপ্টেম্বর) লিডসের হেডিংলিতে দ্বিতীয় ওয়ানডেতে ৬৮ রানে জিতে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। ট্রেন্ট ব্রিজে বোলিং বিভাগে হোঁচট খাওয়ার পর বাজে ব্যাটিংয়ে দ্বিতীয় ম্যাচেও হেরে যায় ইংল্যান্ড। অন্যদিকে, অস্ট্রেলিয়া তাদের টানা ১৪তম ওয়ানডে জিতেছে, ২০২৩ সালের অক্টোবরে ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর থেকে আর কোনো ম্যাচ হারেনি। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪৪.৪ ওভারে ২৭০ রান তোলে। ওপেনার ম্যাথু শর্ট ও ট্রাভিস হেড যথাক্রমে ম্যাথু পটস ও ব্রাইডন কার্সের বলে আউট হওয়ার আগে ২৯ রান করেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে মিচেল মার্শ ৫৯ বলে ৬০ রান করেন, ছয়টি চার ও তিনটি ছক্কার সাহায্যে। Adil Rashid: ইংল্যান্ডের প্রথম স্পিনার হিসেবে ২০০ উইকেটের ক্লাবে আদিল রশিদের

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল বনাম অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের ম্যাচ স্কোরকার্ড

৯ উইকেটে ২২১ রান করে অস্ট্রেলিয়া বিপাকে পড়ে। তবে অ্যালেক্স কেরি জশ হ্যাজেলউডের সাথে ৪৯ রানের একটি সহজ পার্টনারশিপ গড়ে তোলেন এবং তাদের বোর্ডে একটি প্রতিযোগিতামূলক ২৭০ রান পোস্ট করেন। ক্যারি ৮টি চার ও ৩টি ছক্কায় ৬৭ বলে ৭৪ রান করেন। এছাড়া অ্যারন হার্ডি ২৫ বলে ২৩ রানের গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ইংল্যান্ডের হয়ে কার্স ৩ উইকেট পেলেও ৭৫ রান দেন। পটস, আদিল রশিদ ও জ্যাকব বেথেল ২টি করে উইকেট নেন। ইংলিশ বোলারদের সঙ্গে যৌথভাবে দ্রুততম ওয়ানডেতে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন আদিল রশিদ। ফিল সল্ট ও বেন ডাকেট চার ওভারে এক উইকেটে ২৬ রান তোলার পর ইংল্যান্ড খারাপ শুরু করে।

জশ হ্যাজেলউড সল্টকে আউট করেন, এরপর উইল জ্যাকস এবং লিয়াম লিভিংস্টোন গোল্ডেন ডাকে ফিরলে ইংল্যান্ডের জন্য দুঃস্বপ্ন বাড়তে থাকে। হার্ডি তাকে ক্যাচ অ্যান্ড বোল্ড করার আগে ডাকেট তার ৩২ বলে ২২ রানের ইনিংসে ভাল দেখাচ্ছিল। হ্যারি ব্রুক মিচেলের ইন-সুইং ইয়র্কারে এলবিডব্লিউ আউট হন এরপর থ্রি লায়ন্সরা ৯.৩ ওভারে পাঁচ উইকেটে ৬৫ রানে বিপদে পড়ে। ষষ্ঠ উইকেটে ৫৫ রানের জুটি গড়ে ইনিংসে কিছুটা সুস্থতা ফেরান জেমি স্মিথ ও জ্যাকব বেথেল। ৬১ বলে ৪৯ রান করা স্মিথকে আউট করেন হ্যাজেলউড। ২৫ রান করে গ্লেন ম্যাক্সওয়েলের বলে আউট হন বেথেল। কার্সে এবং রশিদ যথাক্রমে ২৬ এবং ২৭ রানের ইনিংস খেলেন। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে স্টার্ক ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নেন হ্যাজেলউড, হার্ডি ও ম্যাক্সওয়েল।