Cricketer Died After Hit by Ball: মুম্বইয়ে মাথায় বল লেগে ম্যাচ চলাকালীন মৃত্যু এক ক্রিকেটারের
Cricket Representative Image (Photo Credit: @xpshiscoa/ X)

সোমবার মুম্বইয়ের মাতুঙ্গার মেজর ধাদকার ময়দানে একটি ক্রিকেট ম্যাচ চলাকালীন এক খেলোয়াড় ফিল্ডিং করার সময় মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। হিন্দুস্তান টাইমসের খবর অনুসারে, ৫২ বছর বয়সী প্রয়াত জয়েশ সাভলা দাদর ইউনিয়ন স্পোর্টিং ক্লাবে অনুষ্ঠিত কচ্ছী কমিউনিটি ক্রিকেট টুর্নামেন্টের অংশ ছিলেন। দাদার পার্সি কলোনি সংলগ্ন পিচে সাভলারের ফিল্ডিংয়ের অবস্থান ব্যাটারের খুব কাছাকাছি ছিল। ব্যাটার যখন তার দিকে একটি শক্তিশালী পুল শট খেলেন তখন সাভলার প্রতিক্রিয়া দেখানোর সময় পাননি। সহজাতভাবে যখন তিনি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন তখন বলটি তার মাথার পেছনে আঘাত হানে। ভায়ন্দরের ব্যবসায়ী সাভলাকে সঙ্গে সঙ্গেই সিওন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। মঙ্গলবার বিকেলে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। Uttar Pradesh Shocker: স্ত্রী, মেয়েকে হত্যার পর ডাকাতির গল্প ছকে পুলিশের চোখে ধুলো দেওয়ার চেষ্টা, গ্রেফতার

ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, সোমবার বিকেলে দাদর ইউনিয়নে এবং দাদর পার্সি কলোনিতে দু'টো ম্যাচ ছিল। সাভলা গালা রক্সের হয়ে মাস্টার ব্লাস্টারের বিপক্ষে খেলছিলেন এবং ব্যাটার পুল শটটি মারার সময় পয়েন্টে দাঁড়িয়েছিলেন। বলটি তার মাথার পিছনে ঠিক সেখানে আঘাত করে যেখানে অস্ট্রেলিয়ার ফিল হিউজ (Phil Hughes) আঘাত পেয়েছিলেন যা তার মৃত্যুর কারণ হয়েছিল।

এই ঘটনায় নড়েচড়ে বসেছে শহরের ক্রিকেট মহল। মঙ্গলবার মাতুঙ্গা ময়দানে মেজাজ ছিল বিষণ্ণ। সকালের নেট সেশন বাতিল করা হয়। ম্যাচ চলাকালীন ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে মাঠে আলোচনা হয়। ক্রিকেট খেলার সময় ক্লোজ-ইন পজিশনে ফিল্ডিং করার সময় বা বাউন্সারের আঘাতে মাথায় আঘাত পেয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। মুম্বইয়ের ময়দানগুলিতে ঝুঁকি এই যে, ম্যাচগুলি একে অপরের সংলগ্ন পিচে খেলা হয়। মাতুঙ্গা এবং ক্রস ময়দানের একাধিক মাঠ রয়েছে যা একসাথে সংকীর্ণ এবং তাদের মধ্যে খুব বেশি দূরত্ব নেই।