IPL 2020: আইপিএল-র পয়েন্ট টেবিলের নীচে চেন্নাই সুপার কিংস, ধোনির নেতৃত্ব নিয়ে প্রশ্ন টিম ম্যানেজমেন্টের
MS Dhoni (Photo Credits: IANS)

আইপিএল-র (IPL 2020) চলতি মরশুমে নিজেদের চেনা ফর্মে নেই চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। আইপিএলের ইতিহাসে সবচেয়ে ধারাবাহিক খাকাপ পারফরম্যান্স করে চলেছে তারা। ১০টি ম্যাচের মধ্যে মাত্র ৩টি ম্যাচে জয়ের মুখ দেখেছে ধোনি (MS Dhoni) বাহিনী। দলের হেড কোচ স্টিফেন ফ্লেমিং নিজেই দলের ব্যর্থতার বিষয়টি স্বীকার করেছেন। এরপরই একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে টিম ম্যানেজমেন্ট দল ও সিনিয়র খেলোয়াড়দের পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ এবং ফলাফল নিয়ে অসন্তুষ্ট। সেই কারণে তারা কয়েকটি কঠোর পদক্ষেপ নিতে পারে।

১০ ম্যাচে ৩টি জয় নিয়ে চেন্নাই সুপার কিংস আইপিএলের পয়েন্ট টেবিলের সবচেয়ে নীচে রয়েছে। এখনও প্লে অফ খেলার সুযোগ রয়েছে, তবে আর একটি হারে সেই সুযোগ শেষ হয়ে যাবে। দলের সবচেয়ে বড় সমস্যা হল তাদের আক্রমণাত্মক শক্তিতে। শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, এমএস ধোনি, অম্বতি রায়দুর মতো খেলোয়াড় দলে থাকলেও কিছুই হচ্ছে না। তাঁরা ভালো শুরু করার পরেও ধরে রাখতে পারছেন না। এছাড়াও এমএস ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষত কেদার যাদবর মতো কয়েকজনকে খেলানো নিয়ে। এরা নিজেদের মানের পারফরম্যান্স করতে পারছেন না। আরও পড়ুন: RR vs SRH: আইপিএলে আজ সাইরাইজার্স হায়দরাবাদ বনাম রাজস্থান রয়্যালস, দেখে নিন সম্ভাব্য একাদশ, পিচ রিপোর্ট ও পরিসংখ্যান

ইনসাইডস্পোর্টের একটি প্রতিবেদন অনুসারে, যাদব এমন একাধিক অভিজ্ঞ সিনিয়র সিএসকে খেলোয়াড়ের মধ্যে রয়েছেন যাদের সম্ভবত পরবর্তী মরশুমের আগে দরজা দেখানো হবে। টিম ম্যানেজমেন্ট দলটিতে আরও তরুণ রক্ত ​​পেতে চাইছে। শেন ওয়াটসন, পীযূষ চাওলা, কেদার যাদব, ইমরান তাহিরের মতো লোকদেরও দরজা দেখানো যেতে পারে। সুরেশ রায়না এবং হরভজন সিং ইতিমধ্যেই তাঁদের ৩ বছরের চুক্তির বাইরে রয়েছেন। এছাড়াও ধোনি যদি নিজেও ভালো পারফর্ম করত না পারেন তবে এটাই হতে চলেছে তাঁর শেষ আইপিএল মরশুম। দলের একটি সূত্র বলেছে, “দেখুন ফ্লেমিং যেমন বলেছে, এবার প্রচুর ফাঁক ফোকর দেখা গেছে। কিছু কঠিন সিদ্ধান্ত অবশ্যই নেওয়া হবে। একমাত্র ইশু এখন এবং পরবর্তী মরশুমের মধ্যে খুব কম সময় আছে।"