CSK Launch Coaching Centres: চেন্নাই ও সালেমে ক্রিকেট কোচিং সেন্টার খুলল চেন্নাই সুপার কিংস
Super Kings Academy in Chennai, Salem (Credit- IANS)

চেন্নাই, ৭ এপ্রিল: চেন্নাই (Chennai) ও সালেমে (Salem) ক্রিকেট কোচিং (Cricket Coaching Centres) সেন্টার খুলল চারবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। বুধবার সিএসকে দুটি কোচিং সেন্টার চালু করেছে। সিএসকে-র পেসার দীপক চহার, ব্যাটিং কোচ মাইকেল হাসি, বোলিং কোচ এল বালাজি ও সিইও কে এস বিশ্বনাথন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই দুটি সেন্টারে ছেলে ও মেয়েদের প্রশিক্ষণ দেওয়া হবে। কোচিং সেন্টারে বিসিসিআই সার্টিফাইড কোচরা প্রশিক্ষণ দেবেন। সিএসকে-র খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা গেস্ট লেকচারার হিসেবে নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন। এখানে ভর্তি হলে ছেলে-মেয়েরো সিএসকে-র প্রশিক্ষণ পদ্ধতির অ্যাক্সেস পাবে।

কয়েক বছর ধরে সিএসকে দলে খেলছেন দীপক। তিনি জানিয়েছেন যে সিএসকে পরিবারে যোগ দেওয়ার পরে তিনি একজন ব্যক্তি এবং ক্রীড়াবিদ হিসাবে নিজেকে উন্নত করেছেন। দীপক বলেন, "আমি সিএসকে পরিবারে যোগদান করার পরে একজন ব্যক্তি এবং ক্রীড়াবিদ হিসাবে উন্নতি করেছি। আমি জানি না যে দেশ বা রাজ্যের জন্য কতজন খেলবে কিন্তু এখানে এটা গ্যারান্টি যে আপনি নিশ্চয়ই একজন ভাল ব্যক্তি হয়ে উঠবেন এবং এখানে সকলকে সমানভাবে বিবেচনা করা হবে।" তিনি বলেন, "স্পষ্টতই, দেশে অনেক খেলোয়াড় খেলছে, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল নিজেকে প্রকাশ করা এবং যাতে আপনার স্বাধীনতা থাকবে।" আরও পড়ুন: IPL 2022: কামিন্সের কালবৈশাখীতে কলকাতার কামাল, অজি অধিনায়কের ১৪ বলে হাফ সেঞ্চুরিতে মুম্বই বধ শাহরুখের দলের

হাসি উল্লেখ করেছেন যে বিশেষ কিছু অংশ হতে এই কোচিং সেন্টার দুটি তরুণ ছেলে-মেয়েদের কাছে একটি দুর্দান্ত সুযোগ। তিনি বলেন, "প্রত্যেকেরই তাদের খেলা উন্নত করার সুযোগ পেয়েছে। এটি তাদের ক্রিকেট উন্নত করার একটি সুযোগ, যা গুরুত্বপূর্ণ।"

বালাজির মতে, সিএসকে সবসময় প্রতিভাবান খেলোয়াড়দের আবিষ্কার করেছে। এমন খেলোয়াড় আছেন, যারা অনেক ম্যাচ খেলেন না। কিন্তু হঠাৎ করে তাঁরা ভাল হয়ে উঠবেন এবং ভারতের জন্য খেলতে পারবেন। এই সেন্টার ছেলে এবং মেয়েদের জন্য একটি চমৎকার সুযোগ।"