Breathtaking Pictures of Motera Stadium: বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম মোতোরার এই ছবিগুলি দেখেছেন
আমেদাবাদের মোতেরা স্টেডিয়াম (Photo: BCCI)

আজ আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের সিরিজের তৃতীয় টেস্ট (India vs England 3rd Test 2021)। গোলাপী বলের দিন-রাতের এই টেস্ট দুপুর আড়াইটে থেকে শুরু হবে। আজ মোতেরার সর্দার প্যাটেল স্টেডিয়ামের (Motera Stadium) উদ্বোধন করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মোতেরাই এখন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। মোট এক লক্ষ দশ হাজার দর্শকাসন রয়েছে নতুন মোতেরা স্টেডিয়ামে।

মোতেরায় নবনির্মিত স্টেডিয়ামে রয়েছে অত্যাধুনিক সুইমিং পুল। রয়েছে ১১টি পিচ৷ বিশ্বের প্রথম কোনও স্টেডিয়ামে যেখানে এত সংখ্যক পিচ রয়েছে। রয়েছে ঝাঁ চকচকে ইন্ডোর প্র্যাক্টিসের সুবিধা, ক্লাব হাউস, জিম, জাকুজি। রয়েছে বিলাসবহুল গেস্ট রুম, ক্লাব হাউজ। বিভিন্ন ধরনের ইন্ডোর গেমেরও ব্যবস্থা রয়েছে ক্লাবে। বিলিয়ার্ডস, স্নুকার থেকে শুরু করে টেবিল টেনিস, সবরকম ইন্ডোর গেমস। অত্যাধুনিক এলইডি লাইট বসানো হয়েছে।

গুজরাত ক্রিকেট সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, যে এই লাইট এতটাই উজ্বল যার ফলে দিন-রাতের টেস্টে কোনও সমস্যা হবে না ক্রিকেটারদের। এছাড়াও ৭৬ টি কর্পোরেট বক্স রয়েছে। ৩০০০ গাড়ি এবং ১০,০০০ বাইক পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে।