Sourav Ganguly: করোনার আবহে রুদ্ধদ্বার আইপিএল-এর চিন্তা ভাবনা করছে বিসিসিআই, বললেন সৌরভ গাঙ্গুলি
আইপিএল ট্রফির ফাইল ফোটো (Photo Credits: PTI)

আইপিএল ২০২০ নিয়ে এক বড়সড় আপডেট দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। তিনি বলেন, চলতি বছরের আইপিএল টুর্নামেন্ট ইন্ডোরে করা যায় কি না তানিয়ে ভাবনা চিন্তা করছে বিসিসিআই। চলতি বছরে কবে হবে আইপিএল তা জানতে প্রায় মুখিয়ে আছে, স্পনসর, শেয়ার হোল্ডার, ব্রড কাস্টার ও দর্শকরা। তবে কী আর করা যাবে, বিশ্বজুড়ে মহমারী করোনাভাইরাসের প্রকোপ বাড়ছে দিনকেদিন। এমনিতে চলতি বছরের মার্চে আইপিএল-এর টুর্নামেন্ট নির্দিষ্ট ছিল। সেসময় কোভিডের বাড়বাড়ি গ্রাসে এক মাসের জন্য সময়সীমা পিছিয়ে দিয়ে এপ্রিলে দিনক্ষণ ধার্য হয়। তবে তাতেও কোনও লাভ হয়নি। ততদিনে গোটা বিশ্বকে গ্রাস করেছে করোনাভাইরাস। সংক্রমণ রুখতে দেশজুড়ে চলেছে লকডাউন। মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে।

মহামারী করোনার গ্রাসে নিদারুণ প্রভাব পড়েছে খেলার সেক্টরে। আইপিএল-১৩-র ভাগ্যও এখন দোলাচালে। যদি এ বছরে আইপিএল টুর্নামেন্ট শেষপর্যন্ত না হয় তাহলে বিসিসিআই-কে ৪ হাজার কোটির লোকসান সইয়ে নিতে হবে। এমনটাই জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। তাই লোকসান এড়াতে বিসিসিআই টুর্নামেন্টের আয়োজন করতে তৈরিই আছে। শুধু ভারতীয় ক্রিকেটাররাই নন, চলতি বছরে আইপিএলে খেলতে মুখিয়ে আছেন পাট কামেন্স, জস বাটলার, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো বিদেশি খেলোয়াড়রাও। হায়দরাবাদ সানরাইজার্স ডেভিড ওয়ার্নার কিছুদিন আগেই জানান, আইপিএল খেলতে তিনি ভারতে আসরে জন্য একেবারে তৈরি। আরও পড়ুন-Coronavirus Cases In India: মৃত্যুমিছিলে শামিল ৮,১০২ জন, ভারতে করোনা আক্রান্ত এখন ২ লক্ষ ৮৬ হাজার ৫৭৯

বিসিসিআই যখন করোনার আবহের মধ্যেও আগামী অক্টোবর নভেম্বরে আইপিএল টুর্নামেন্টের জন্য তৈরি হচ্ছে তখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২০ নিয়ে বেশ দোলাচালে আইসিসি। চলতি বছরে আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যে শিকে ছিঁড়বে কি না তা বোঝা যাচ্ছে না। এবছর বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়া।