T20 WC 2024, Team India Squad: রোহিতের ডেপুটি হার্দিক, পন্থ-সঞ্জুর কাছে হারলেন রাহুল
T20 World Cup Promo Photo Credit: Twitter@StarSportsIndia

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় হতে চলা কুড়ির ক্রিকেটের বিশ্বকাপে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে নামতে চলেছে টিম ইন্ডিয়া। যে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) স্কোয়াডে থাকা নিয়ে সংশয় ছিল তিনি হলেন সহ অধিনায়ক। জীবনযুদ্ধে জিতে মাঠে ফেরা ঋষভ পন্থ বিশ্বকাপে স্কোয়াডে থাকলেন। চলতি আইপিএলে অবিশ্বাস্য ফর্মে থাকা সঞ্জু স্যামসন উইকেট কিপার ব্যাটার হিসেবে স্কোয়াডে থাকলেন। ফর্মে থাকলেও জায়গা হলো না কে এল রাহুলের। শুভমান গিল, রিঙ্কু সিং মূল দলে জায়গা পেলেন না। গিল,রিঙ্কু থাকলেন রিজার্ভ দলে, সঙ্গে পেসর খলিল আহমেদ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 WC 2024) টিম ইন্ডিয়ার স্কোয়াড মোটের উপর চমকহীন। রোহিত শর্মা, বিরাট কোহলি (Virat Kohli), যশস্বী জয়সওয়ালের সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর ব্যাটার সূর্য কুমার যাদব থাকছেন। দুরন্ত ফর্মে থাকা শিবম দুবে ও জায়গা পেলেন। দুই স্পিনার অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল থাকলেন। স্পেশালিস্ট স্পিনার হিসেবে আছেন কুলদীপ যাদব। তিন পেসার হিসেবে বুমরার সঙ্গে মহম্মদ সিরাজ ও আর্শদীপ সিং।

দেখুন বিসিসিআই-এর টুইট... 

ভারতের টি20 বিশ্বকাপ স্কোয়াড :

রোহিত শর্মা (ক্যাপ্টেন), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল , সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ , সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), শিবম দুবে , রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল , কুলদীপ যাদব, চাহাল, আর্শদীপ সিং , বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ খেলোয়াড় - শুবমান গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ এবং আবেশ খান ।