Bangladesh U19 Players Indulge Into A Physical Fight With India U19 Team: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে মাঠেই ভারতীয় দলের সঙ্গে অভব্য আচরণ বাংলাদশের ক্রিকেটারদের (দেখুন ভিডিও)
অনূর্দ্ধ-১৯ বিশ্বকাপে জয় পেয়ে বাংলাদেশের হাতাহাতি (Photo Credits: Twitter)

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার ভারতের বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে জয় পেয়ে বাংলাদেশ টিম (Bangladesh U19 Players) জেন্টল ম্যানস গেমের সংজ্ঞাটাই ভুলে গেল। বাংলাদেশ যখন বিশ্বজয়ের সেলিব্রেশন মেতে উঠেছেন, তখন মাঠেই দাঁড়িয়ে হতাশায় নিমজ্জিত যশস্বীরা। আর ঠিক সেই সময়ই জয়ের আনন্দে মাতোয়ারা বাংলাদেশি ক্রিকেটাররা যশস্বীদের কটূক্তি করে বসেন। শুধু তাই নয়, ভারতীয় তারকাদের প্রতি রীতিমতো আগ্রাসী বডি ল্যাঙ্গুয়েজও প্রদর্শন করেন তাঁরা। মেজাজ হারিয়ে এক বাংলাদেশি ক্রিকেটারকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন ভারতীয় ক্রিকেটাররা। বিষয়টি চোখ এড়ায়নি ওপার বাংলার কোচ পরশ মামব্রের। তিনি এসে ছেলেদের শান্ত করেন। তবে কোন পক্ষ প্রথমে আপত্তিকর পরিস্থিতি তৈরি করেছিল, তা স্পষ্ট নয়।

গোটা ঘটনায় ক্ষুব্ধ ভারতীয় দলের অধিনায়ক প্রিয়ম গর্গ। তিনি বলেন, “খেলায় হার-জিত হয়েই থাকে। কিন্তু ম্যাচ শেষে যে প্রতিক্রিয়া ওরা দিয়েছে,  সেটা বেশি নোংরা। আমার মনে হয় খেলার মাঠে এমনটা না হওয়াই উচিত।” যদিও পরে বাংলাদেশের অধিনায়ক আকবর আলি বলেন, “দলের কয়েকজন বোলার অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েছিল। অতিরিক্ত উচ্ছ্বসিত ছিল ওরা। ম্যাচের পর যা হয়েছে তা সত্যিই দুর্ভাগ্যজনক। আমি ভারতকেও শুভেচ্ছা জানাই।” এই জয়ে খুশি গোটা বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়ী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় চলছে জয়ের উচ্ছ্বাস। তবে সবকিছুর মাঝে ওই একমাত্র অভব্য আচরণই আনন্দকে একেবারে সঙ্কুচিত করে দিল। জয় পাওয়ার পর ভারতীয় ক্রিকেটারদের প্রতি বাংলাদেশী ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ নেটিজেনরাও সমালোচনায় মুখর হয়েছেন। আরও পড়ুন-U19 Cricket World Cup 2020: প্রথম বার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ, স্বপ্নভঙ্গ ভারতের

এদিন ১৭৮ রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ টপ অর্ডার। মাত্র ৯ ওভারেই স্কোরবোর্ডে জ্বলজ্বল করে ওঠে ৫০ রান। তবে রবি বিষ্ণোইয়ের দাপুটে বোলিং মিডল অর্ডারে ধস নামায়। দশ ওভারে চারটি উইকেট তুলে নেন ভারতীয় স্পিনার। কিন্তু অধিনায়ক আকবর আলি এবং পারভেজ ইমনের চওড়া ব্যাটে অধরাই থেকে যায় ভারতের ফের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। বৃষ্টিতে ম্যাচে বিঘ্ন ঘটলে ডাকওয়ার্থ লুইস নিয়মে ফল ঘোষিত হয়। আর ফল ঘোষণার পরই দেখা যায়, ডাগআউট থেকে দৌড়ে মাঠে নেমে পড়লেন বাংলাদেশি ক্রিকেটাররা। একে অপরকে জড়িয়ে ধরে চলল সেলিব্রেশন। বাঁধ ভাঙা আনন্দ তখন বাংলাদেশ শিবিরে। আর সেই আনন্দের মাঝেই মাঠে উপস্থিত ভারতীয় ক্রিকেটারদের কটাক্ষ করেন তাঁরা।