U19 Cricket World Cup 2020: প্রথম বার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ, স্বপ্নভঙ্গ ভারতের
অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ (Photo Credits: @cricketworldcup/Twitter)

ভারতের বনাম বাংলাদেশ (IND vs BAN) অনুর্ধ্ব -১৯ ক্রিকেট বিশ্বকাপে (U-19 Cricket World Cup) জয়লাভ (Win) করল বাংলাদেশ (Bangladesh)। ৮৮ ওভারের বেশি খেলা হওয়ার পর বৃষ্টির ফলে কিছুক্ষণ বন্ধ ছিল ম্যাচ। ভারতের ১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের রান তখন ৪১ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৩। জিততে প্রয়োজন ছিল মাত্র ১৫ রান। ইতিহাস থেকে আর ১৫ রান দূরে ছিল টাইগাররা। অন্যদিকে জেতার জন্য মাঠে লড়াই করছিল ভারত, হাতে ছিল আর তিনটি উইকেট। অবশেষে স্বপ্নভঙ্গ ভারতের। আর স্বপ্নের সাফল্য হল বাংলাদেশের।

মাঠে নেমে টাইগারদের বিপরীতে টিকতে পারল না ভারতীয় ব্যাটসম্যানরা।বাংলাদেশী বোলারদের কাছে রীতিমতো লুটিয়ে গেল টিম ইন্ডিয়া। ভারতের মোট রান ছিল ১৭৭,যার মধ্যে ৮৮রান করে যশস্বী জয়সওয়াল। বাকি ব্যাটসম্যানদের পারফরমান্স বিশেষ নজর কাড়তে পারল না। বাকি দু'জন ব্যাটসম্যান- তিলক ভার্মা (৩৮) এবং জুৱেল (২২) রান করে এগিয়ে নেওয়ার চেষ্টা করে। আরও পড়ুন, রাজস্থানকে ২ উইকেটে হারাল বাংলা

এমনিতেই ভারত বনাম বাংলাদেশ ফাইনাল ম্যাচ একটু বেশিই মজাদার। আর বাঙালির কাছে তো ইমোশন। গত চারবার যুব বিশ্বকাপ গেছে ভারতের কাছে। কিন্তু এবার ভাঙলো ইতিহাস, ফলে গড়ে উঠল নতুন রেকর্ড। টসে জিতে প্রহম ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। প্রথম ছয় ওভারে উঠেছিল ৮ রান।বাংলাদেশের অভিষেক দাস ৩ উইকেট নেয়। শরিফুল ইসলাম, তানজিম হাসানের হাতে ২ ভারতীয় ব্যাটসম্যান বধ হয়।