Ranji Trophy 2020: রাজস্থানকে ২ উইকেটে হারাল বাংলা
Photo Source: Wikipedia

জয়পুর, ৭ ফেব্রুয়ারি: রনজি ট্রফির (Ranji Trophy 2020) লীগ ম্যাচে রাজস্থানকে ২ উইকেটে হারিয়ে কোয়ার্টারফাইনালের দিকে আরেক ধাপ এগোল বাংলা। ৩২০ রানের লক্ষ্য সামনে নিয়ে নেমে কাল দিনের শেষে চার উইকেট হারিয়ে ১৮৫ তুলেছিল বাংলা। প্যাভিলিয়নে ফিরে গেছিলেন দুই তারকা ব্যাটসম্যান মনোজ তিওয়ারি আর অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন (Bengal Vs Rajasthan)। খেলা শুরুর অব্যবহিত পরেই আজ বলে যশ কোঠারির হাতে ক্যাচ দিয়ে ফেরেন শ্রীবৎস গোস্বামী (২১) আর কট-বিহাইন্ড হন অনুষ্টুপ মজুমদার (৩৫)। বাংলার জিততে দরকার তখনও ১১২।

এই পরিস্থিতিতে দলের হাল ধরেন শাহবাজ আহমেদ। অর্ণব নন্দীর (২১) সঙ্গে সপ্তম উইকেটে ২৯ রান তোলার পর  আকাশ দীপের (২২) সঙ্গে অষ্টম উইকেটে তোলেন আরও ৫০।  অষ্টম উইকেট যখন পড়ে তখনও বাংলার দরকার ৪৩, কিন্তু আর কোনও অঘটন ঘটেনি। শেষ রান তোলার সময় শাহবাজের স্কোর ছিল ৬১, মুকেশের ৯। রাজস্থানের হয়ে চার উইকেট নেন ঋতুরাজ সিং, আর তনভীর-উল-হক নেন তিনটি। আরও পড়ুন: Goa Budget: বাড়ল প্রপার্টি ট্যাক্স, মদের উপর শুল্কও বাড়ল একধাক্কায় বেশ কিছুটা

 আগে ব্যাট করে মহীপাল লোমরোরের ৫২ রানের সুবাদে ২৪১ তুলেছিল রাজস্থান। মুকেশ নিয়েছিলেন ছ'টি উইকেট। প্রত্যুত্তরের ঋতুরাজ আর তনভীরের সামনে মাত্র ১২৩ রানে গুটিয়ে গেছিল বাংলা: চারটি করে উইকেট নেন দু'জনেই। কিন্তু হাল ছাড়েনি বাংলা, ১১৮ রানে পিছিয়ে পড়ার পরেও। নীলকণ্ঠ দাসের নেতৃত্বে তাদের বোলাররা মাত্র ২০১ রানে শেষ করে দেন রাজস্থানকে।

সাতটি ম্যাচ খেলে এটা বাংলার তৃতীয় জয়। একটা ড্র মিলিয়ে তাদের মূল পয়েন্ট এখন ২৬। পয়েন্ট তালিকায় তাদের সামনে এখন শুধু গুজরাত (২৯) আর অন্ধ্র (২৬) । সৌরাষ্ট্র (২৫), কর্ণাটক (২৫), আর পঞ্জাব (২৪) ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেললেও বাংলার কোয়ার্টারফাইনাল খেলা মোটামুটি নিশ্চিত। লিগে বাংলার শেষ ম্যাচ ১২ তারিখ, পঞ্জাবের বিরুদ্ধে।