AUS vs WI 1st Test Day 2 Stumps: হেডের শতক, হ্যাজেলউডের উইকেটের দাপটে বিপদে ওয়েস্ট ইন্ডিজ
AUS vs WI (Photo Credit: 7Cricket/ X)

ট্র্যাভিস হেডের কাউন্টার অ্যাটাকিং শতক এবং জশ হ্যাজেলউডের দ্বিতীয় চারের সুবাদে অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় অস্ট্রেলিয়া। অভিষেক ম্যাচে শামার জোসেফের পাঁচ উইকেট সত্ত্বেও হেড তার সপ্তম টেস্ট সেঞ্চুরি করে আয়োজকদের ৯৫ রানের উল্লেখযোগ্য লিড এনে দেন। এরপর হ্যাজেলউড একটি দুর্দান্ত উদ্বোধনী স্পেলে উইন্ডিজের একটি সেশনে চারটি উইকেট নিয়ে ৬ উইকেটে ৭৩ রানে স্কোর নামাতে সাহায্য করেন। এখনও ২২ রানে পিছিয়ে রয়েছে ম্যান ইন মেরুন। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ের দ্বিতীয় ইনিংসে মিচ স্টার্ক মেডেন দিয়ে শুরু করেন। এরপর হ্যাজেলউড তার প্রথম ডেলিভারিতেই আঘাত হানেন এবং তেজনারাইন চন্দরপলকে গোল্ডেন ডাকে ফেরান, তারপরেই শিকার হন ক্রেইগ ব্র্যাথওয়েট, এখানে ক্যাচের অবদান রয়েছে হেডের। AUS vs WI 1st Test Live Streaming: অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট; সরাসরি দেখবেন যেখানে

অ্যালিক আথানাজে একই ওভারে আউট হতে হতে বাঁচেন, তবে আরও সাতটি ডট খেলে অবশেষে ফিরে যান বেঁচে গিয়েছিলেন। এরপর অভিষেকে দ্বিতীয়বারের মতো দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে হ্যাজেলউডকে চতুর্থ বলে আউট হন কাভেম হজ। এই ব্যাটিং লাইন-আপে একমাত্র কির্ক ম্যাকেঞ্জিকে সবচেয়ে বেশী ইতিবাচক দেখায়, তবে তিনিও গ্রিনের বলে ২৬ রান করে আউট হয়ে ফিরে যান। জাস্টিন গ্রিভস এবং জশুয়া দা সিলভার মধ্যে ৩৩ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজ অস্ট্রেলিয়ার লিড কমানোর আশা জাগিয়ে তোলে। অস্ট্রেলিয়াকে ফের ব্যাট করানো থেকে এখনও ২২ রান দূরে ওয়েস্ট ইন্ডিজ, বাকি আছে মাত্র চার উইকেট।

এর আগে অজিদের ইনিংসে হেডের সেঞ্চুরিই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। সকালের সেশন এবং সুশৃঙ্খল ওয়েস্ট ইন্ডিজ বোলিংয়ের মধ্যে হেডের কষ্টার্জিত অর্ধশতককে একটি পাল্টা আক্রমণাত্মক সেঞ্চুরিতে রূপান্তরিত করার পথে বারবার বাধা হওয়ার চেষ্টা করেন শামার। তরুণ এই তারকা বল নিয়ে তার চিত্তাকর্ষক বোলিং করে বাকি কোনও অজি ব্যাটসম্যানকে টিকতেই দেননি, তা সত্ত্বেও অস্ট্রেলিয়াকে তাদের প্রথম ইনিংসে ২৮৩ রান করে।