Carlos Alcaraz: নাদাল, জকোভিচকে পরপর দু দিনে হারিয়ে ইতিহাস 'নতুন রাফা' আলকারাজের
Carlos Alcaraz. (Photo Credits: Twitter)

মাদ্রিদ, ৭ মে: পেশাদার টেনিসে ইতিহাস গড়লেন স্পেনের ১৯ বছরের বিষ্ময় তরুণ কার্লোস আলকারাজ (Carlos Alcaraz )। ক্লে কোর্টে একই টুর্নামেন্টে নোভাক জকোভিচ ও রাফায়েল নাদালকে হারানো দুনিয়ার প্রথম খেলোয়াড় হলেন আলকারাজ। দু দিন আগে তাঁর ১৯তম জন্মদিনের কেক কাটা আলকারাজ গতকাল কোয়ার্টার ফাইনালে হারান নাদালকে, আর তারপর আজ, শনিবার দুনিয়ার এক নম্বরে খেলোয়াড়কে হারিয়ে মাদ্রিদ ওপেনের ফাইনালে উঠলেন। জকোভিচের সঙ্গে আলকারাজের ম্যাচ গড়াল ৩ ঘণ্টা ৩৬ মিনিট।

প্রথম সেটে জকোভিচ জিতেছিলেন ৭-৬ (৫)-এ টাইব্রেকারে। দ্বিতীয় সেটে আলকারাজ জেতেন ৭-৫-এ। আর তারপর নির্ণায়ক সেটে টাইব্রেকারে ম্যাচ বের করে নেন নাদালের দেশের ১৯ বছরের বিষ্ময় তরুণ। এই সেমিফানাল ম্যাচের স্কোর হয়, ৬-৭, ৭-৫, ৭-৬। ফাইনালে আলকারাজের সম্ভাব্য প্রতিপক্ষ দ্বিতীয় সেমিতে মুখোমুখি হওয়া সিসিপাস বনাম জেভরেভ ম্যাচের জয়ী। গতকাল শেষ আটের ম্যাচে নাদালকে হারিয়েছিলেন ৬-২, ১-৬, ৬-৩-এ। নাদালের থেকে জোকারের বিরুদ্ধে জয়টা কঠিন হলেও জোকারের বিরুদ্ধেই তাঁর নিখুঁত টেনিসটা বেশি দেখা যায়। আরও পড়ুন: জায়েন্টসদের কাছে জঘন্য হারে কার্যত বিদায় নাইটরা, শীর্ষে উঠে প্লে অফের পথে রাহুল ব্রিগেড

আগামী ২২ মে থেকে শুরু হবে এবারের ফরাসি ওপেন। গতবার ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন ছিলেন জকোভিচ। তবে এবার ফরাসি ওপেনে নাদাল, জকোভিচ দ্বৈরথের মাঝে ১৯ বছরের আলকারাজ ঢুকে পড়লেন সেটা নিশ্চিতভাবেই বলা যায়।