Camila Giorgi: সুন্দরী ক্যামিলার পোশাকে আপত্তি আম্পায়ারের, আর ড্রেস না থাকায় খেলতে হল তা নিয়েই (দেখুন ছবিতে)
Camila Giorgi. (Photo Credits: Twitter)

প্যারিস, ৩০ মে: ফরাসি ওপেনে মহিলাদের সিঙ্গলসে একের পর এক তারকাদের বিদায় অব্যাহত রয়েছে। রোলা গাঁরোয় মহিলাদের সিঙ্গলসে রোজ রোজ এত অঘটন ঘটেছে যে সেরা দশ বাছাইয়ের মধ্যে চতুর্থ রাউন্ডে খেলবেন মাত্রা একজন, বাকি ৯জন তৃতীয় রাউন্ড বা তার আগেই হেরে বিদায় নিয়েছেন। ফরাসি ওপেনের ওপেন এরায় যা প্রথমবার হল। সেখানে পুরুষদের সিঙ্গলসে প্রথম দশ বাছাই সবাই টুর্নামেন্টের দ্বিতীয় সপ্তাহে খেলছেন। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি নোভাক জকোভিচ বনাম রাফায়েল নাদাল।

এদিকে, মহিলাদের সিঙ্গলসে পোশাক বিতর্ক। ইতালির ৩০ বছরের গ্ল্যামার গার্ল ক্যামিলি জিওর্জি তৃতীয় রাউন্ডে হারান সপ্তম বাছাই ৪-৬,৬-১,৬-০ হারান আরিনা সাবালাঙ্কাকে। কিন্তু অসাধারণ একটা জয়ের ম্যাচে ক্যামিলিকে আম্পয়ারের কাছে পোশাক নিয়ে আপত্তি শুনতে হয়। গ্ল্যামার গার্ল ক্যামিলি যে পোশাক পরে চলতি ফরাসি ওপেনে খেলছেন, সেখানে তাঁর শার্টে স্পন্সর কোম্পানির নামটা বেশ বড় করে লেখা। আম্পয়ার সেটা নিয়ে ম্যাচের মাঝখানে আপত্তি জানিয়ে ক্যামিলিকে তা বদলে আসতে বলেন। কিন্তু ক্যামিলি জানান, তাঁর কাছে এখন একটাই পোশাক আছে। ফলে এই পোশাকটা যার তার আর এখন পরবার মত কিছু নেই। তাই বাধ্য হয়েই আম্পয়ার মেনে নেন। আর ক্যামিলি দারুণভাবে সেই ম্যাচ জিতে প্রি কোয়ার্টার ফাইনালে ওঠেন। আরও পড়ুন:  ইংল্যান্ডের দুই মহিলা ক্রিকেটারের সামাজিক বিয়ে, সাতপাকে বাঁধা পড়লেন ক্যাথারিন ব্রুন্ট-ন্যাট সিভার

দেখুন ক্যামিলার কোন পোশাকে বিতর্ক

কোটি কোটি ডলার স্পন্সর আসা ফরাসি ওপেনে নিজের ব্যক্তিগত স্পন্সরের নামটা যদি খুব জ্বলজ্বল করে, তবে মূল স্পন্সররা পুরোপুরি প্রচার নাও পেতে পারেন। আর তাই ৩০ বছরের ইতালিয়ান সুন্দরী টেনিস খেলোয়াড় ক্যামিলির পোশাক নিয়ে আপত্তি জানিয়েছিলেন চেয়ার আম্পায়ার। চলতি ফরাসি ওপেনে ক্যামিলি এই পোশাক পরেই খেলছিলেন, কিন্তু তৃতীয় রাউন্ডের মত তাতে স্পন্সরের নামটা এত বড় করে লেখা ছিল না।

প্রসঙ্গত, ক্যামিলাকে তাঁর স্টাইল-ফ্যাশান স্টেটমেন্টে জন্য অনেকেই ইতালির মারিয়া শারাপোভা বলে ডাকেন।