ইংল্যান্ডের দুই মহিলা ক্রিকেটারের সামাজিক বিয়ে, সাতপাকে বাঁধা পড়লেন ক্যাথারিন ব্রুন্ট-ন্যাট সিভার
Katherine Brunt, Nat Sciver. (Photo Credits: Twitter)

লন্ডন, ৩০ মে: ইংল্যান্ডের জাতীয় মহিলা ক্রিকেট দলের দুই সদস্য ক্যাথারিন ব্রুন্ট-ন্যাটালি সিভার সামাজিকভাবে বিয়েটা সেরে নিলেন। হ্যাঁ, ইংল্যান্ডের তারকা দুই মহিলা ক্রিকেটারের সম্পর্কটা সামাজিক স্বীকৃতি পেল।  ইংল্যান্ডের মহিলা দলের এই দুই সমকামি ক্রিকেরটারের প্রেম কাহিনি অনেক আগে থেকেই বাইশ গজের দুনিয়ায় শোনা ছিল। দীর্ঘদিন ধরে ঘনিষ্ঠ সম্পর্ক থাকা ব্রুন্ট-সিভার সামাজিকভাবে বিয়ের কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনার কারণে বারবার পিছিয়ে যাচ্ছিল তাঁদের বিয়ে। ২০১৭ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী এই দুই ক্রিকেটারের সমকামী সম্পর্কের কথা শোনা গিয়েছিল বছর পাঁচেক আগে।

ইংল্যান্ড পেসার ব্রুন্টের বয়স এখন ৩৬, আর টোকিওতে জন্ম নেওয়া ব্রিটিশ ব্যাটার অলরাউন্ডার সিভার-র বয়স ২৯। ব্রুন্টকে প্রথম দেখাতেই পছন্দ হয়েছিল বলে জানিয়েছিলেন সিভার। আর সিভার সঙ্গে বেশ কয়েকটা মাস মেলমেশার পর তাঁকে জীবনসঙ্গিনী বানানোর কথা ভেবেছিলেন বলে জানিয়েছিলেন ব্রুন্ট। পাঁচ বছর পর ব্যক্তিগত অনুষ্ঠানে ঘনিষ্ঠ আত্মীয়-বন্ধুদের সামনে বিয়ে সারলেন এই দুই সমকামি মহিলা ক্রিকেটার। আরও পড়ুন: চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে হার্দিক অভিনন্দন, অভিষেক আইপিএলেই বাজিমাত মোদীর রাজ্যের ফ্র্যাঞ্চাইজির

দেখুন ছবি

চলতি বছর নিউ জিল্যান্ডে আয়োজিত মহিলাদের বিশ্বকাপে ব্রুন্ট-সিভার দুজনেই ইংল্যান্ড দলের সদস্য ছিলেন। ব্রুন্ট ফাইনালে ম্যাচের প্রথম ওভারটা করেছিলেন, যদিও কোনও উইকেট পাননি।  ২০২২ মহিলাদের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২১ বলে ১৪৮ রানের অবিশ্বাস্য অপরাজিত ইনিংস খেলেছিলেন সিভার। যদিও ইংল্যান্ডকে সেই ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া মহিলা দল।