2022 FIFA World Cup Qualifiers: দু গোলে জয় ব্রাজিলের, দুই গোলে এগিয়ে থেকেও ড্র আর্জেন্টিনার
নেইমার। (Photo Credits: Flickr)

২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতা নির্ণয়ক পর্বে (2022 FIFA World Cup Qualifiers) লাতিন আমেরিকার দুই শক্তিশালী দলের ফল দুরকম হল। অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে ব্রাজিল (Brazil) ২-০ গোলে জিতল প্যারাগুয়ের (Paraguay) বিরুদ্ধে। অন্যদিকে, অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে আর্জেন্টিনা (Argentina) ২-২ গোলে ড্র করল কলম্বিয়া (Colombia) র বিরুদ্ধে। বিশ্বকাপের মূলপর্বে ওঠার এই টুর্নামেন্টে ৬টা ম্যাচ খেলে ৬টাতেই জিতলেন নেইমাররা। অন্যদিকে, পরপর দু ম্যাচে ড্র করে চাপে পড়ে গেলেন মেসিরা। আরও পড়ুন: UEFA Euro 2020: জানুন এবারের ইউরো কাপ নিয়ে জানা-অজানা প্রয়োজনীয় তথ্য

গত ম্যাচে জোড়া গোল করা নেইমার এদিন প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচের ৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। এরপর ইনজুরি টাইমে লুকাস দলের দ্বিতীয় গোলটি করেন। ৬ ম্যাচে ১৮ পয়েন্ট পেয়ে দক্ষিণ আমেরিকায় বিশ্বকাপের যোগ্যতা নির্ণয়ক পর্বে সবার শীর্ষে আছে। দক্ষিণ আমেরিকা থেকে সরাসরি চারটি দল বিশ্বকাপের মূলপর্বে খেলবে।

অন্যদিকে, ম্যাচের ৯৪ মিনিটে গোল হজম করে নিশ্চিত তিন পয়েন্ট হাতছাড়া করল আর্জেন্টিনা। ম্যাচের মাত্র ৮ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বিরতির পর পেনাল্টি থেকে ব্যবধান কমান কলম্বিয়ার লুইস ফার্নান্দো। ম্যাচের ইজুরি টাইমে গোল করে দলকে এক পয়েন্ট এনে দেন মিগুয়েন বোজা।

৬ ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট ১২। ব্রাজিলের পিছনে দু নম্বরে আছে আর্জেন্টিনা। পয়েন্ট তালিকায় তিন নম্বরে আছে ইকুয়েডর (৯), গোলের গড়ে চারে উরুগুয়ে (৮), পাঁচে কলম্বিয়া (৮)।