Pakistan Coach Azhar Mahmood: পাকিস্তানের হেড কোচ হলেন আজহার মেহমুদ, ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফ
Babar Azam & Team (Photo Credit: X)

আর বিদেশীদের নয়, দেশের ক্রিকেটের হাল ফেরাতে দেশের প্রাক্তন তারকাদের ওপরেই আস্থা দেখাল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। টানা ব্যর্থতা ঝেরে সাফল্যের মুখ দেখতে কোচিং স্টাফ হিসেবে দেশের সেরা প্রাক্তন তারকা ক্রিকেটারদের নিয়োগ করল পাকিস্তান। দেশের প্রাক্তন তারকা অলরাউন্ডার আজহার মেহমুদ (Azhar Mahmood )-কে বাবর আজমদের হেড কোচ হিসেবে নিয়োগ করল পিসিবি। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের আসন্ন টি-২০ সিরিজে পাকিস্তানের হেড কোচ হিসেবে কাজ শুরু করবেন আজহার মেহমুদ।

দলের সিনিয়র ম্যানেজার হিসেবে নিয়োগ করা হল প্রাক্তন পেসার ওয়াহাব রিয়াজ-কে। পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তি মহম্মদ ইউসুফ-কে বাবর আজমদের ব্যাটিং কোচ করা হল। আর সঈদ আজমল-কে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ করল পিসিবি। এর আগে পাকিস্তানের হেড কোচ হিসেবে ছিলেন মিকি আর্থার, বোলিং কোচ হিসেবে কাজ করেন মর্নি মর্কেল। কিন্তু গত বছর ভারতের মাটিতে বিশ্বকাপে ভরাডুবির পর মিকি আর্থার-রা সরে দাঁড়ান।

সব মিলিয়ে একেবারে দেশের সেরা তারকাদের কোচ হিসেব নিয়ে এসে পাকিস্তান ক্রিকেটের হাল ফেরাতে নামল পিসিবি। জুনে ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় হতে চলা টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই তারকাখচিত কোটিং স্টাফ করা হল। টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শিবিরে বাবর আজম-রা এখন দেশের সেনাবাহিনীর সঙ্গে অনুশীলন ও শারীরিক কসরত করছেন।

১৮ এপ্রিল থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে পাকিস্তান-নিউ জিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ। মেহমুদের কোচিংয়ে শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বে এই দেশের মাটিতে সিরিজে খেলবে পাকিস্তান সিনিয়র ক্রিকেট দল। এরপরই বিশ্বকাপে খেলতে উড়ে যাবেন বাবর আজম, শাহিন আফ্রিদি-রা।