Rafael Nadal: সেট খুইয়েও মেলবোর্নে সুপার ৭৭ নাদালের
Rafel Nadal. (Photo Credits: Twitter)

মেলবোর্ন, ১৬ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2023) শুরুতেই সেট খোয়ালেন স্পেনের কিংবদন্তি টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল (Rafael Nadal)। তবে শেষ অবধি ইংল্যান্ডের জ্যাক ড্র্যাপারকে ৭-৫, ২-৬,৬-৪,৬-১ হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেন নাদাল। অজি ওপেনের ইতিহাসে নাদালের এটি ৭৭তম জয়। রড লেভার এরিনায় এই ম্যাচে পায়ে চোট পান ২১ বছরের জ্যাক। তারপরেও তিনি খেলা চালিয়ে যান।

২২টি গ্র্যান্ডস্লামের মালিককে এদিন মেলবোর্নে প্রথম দুটি সেটে ছন্দে পাওয়া যায়নি। তবে শেষ অবধি ম্যাচ বের করতে তেমন বেগ পেতে হয়নি। দ্বিতীয় রাউন্ডে রাফার সামনে বিশ্বের ৪৮তম আমেরিকার ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড। আরও পড়ুন-লাগে টাকা দিচ্ছে আইপিএল! পুরুষ ও মহিলাদের IPL মিলিয়ে বোর্ডের রোজগার ৪৯ হাজার ৩৪১ কোটি টাকা 

দেখুন ছবিতে

এদিকে, অস্ট্রেলিয়ান ওপেন শুরুর ঠিক আগে বড় ধাক্কা। অস্ট্রেলিয়ার সেরা বাজি নিক কিরঘিস টুর্নামেন্ট শুরুর মুখে ছিটকে গেলেন। প্রথম রাউন্ডে রোমান সাফিউলিনের বিরুদ্ধে নামার ঠিক আগে কিরঘিস টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন। হাঁটুর চোটের কারণে এবারের অজি ওপেনে আর খেলবে না বলে জানালেন ২৭ বছরের অজি তারকা।

গত বছর উইম্বলডনের ফাইনালে উঠে চমকে গিয়েছিলেন কিরঘিস। নাওমি ওসাকা, ভেনাস উইলিয়ামসের পর আরও তারকা ছিটকে যাওয়ায় কিছুটা বর্ণময় হল বছরের প্রথম গ্র্যান্ডস্লাম।