ভারত-পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ অস্ট্রেলিয়ায়? জানুন সম্ভবনার কথা
India vs Pakistan (Photo Credits: Getty Images)

আইসিসি টুর্নামেন্ট ছাড়া বাইশ গজের মেগা দ্বৈরথ ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন হয় না বেশ কয়েক বছর। ক মাস আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রামিজ রাজা ভারত-পাকিস্তানকে নিয়ে চার দলীয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ সেই প্রস্তাব নাকচ করে দেন। আর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হোকলে ভারত-পাকিস্তানকে নিয়ে তাদের দেশে সিরিজ আয়োজনের ইচ্ছার কথা জানালেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান সাফ জানিয়েছেন, ত্রিদেশীয় সিরিজ ফিরিয়ে আনাটা খুব প্রয়োজন।

আর সেটা ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়ার মধ্যে হলে দারুণ হবে। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার মেলবোর্নে চলতি বছর আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে আগামী ২৩ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। আরও পড়ুন: জোরাল বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু কাশ্মীর, আহত ৭

গত বছর সংযুক্ত আরবআমিরশাহিতে আয়োজিত টি টোয়েন্টি বিশ্বকাপেও ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। তবে দু দেশের রাজনৈতিক অচলাবস্থার কারণে ভারত-পাকিস্তান আইসিসি টুর্নামেন্টের বাইরে আর কোথাও মুখোমুখি হয় না।  সম্প্রতি পাক বোর্ডের প্রধান রামিজ রাজা বলেছিলেন, আইসিসি-র সদস্যভুক্তকে বিভিন্ন দেশকে সাহায্য করতে ভারত, পাকিস্তান, ইং ল্যান্ড, অস্ট্রেলিয়াকে নিয়ে চতুর্দেশীয় সিরিজ আয়োজবনের কথা। তবে বিসিসিআই তাতে রাজি হয়নি। সীমান্তে সন্ত্রাস বন্ধ না করলে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করেছে কেন্দ্রীয় সরকার।