Cricket Australia: পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে চমক, স্কোয়াডে নেই কামিন্স সহ পাঁচ তারকা
Team Australia (Photo Credits: Twitter/ ICC)

সিডনি, ২২ ফেব্রুয়ারি: দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানে ক্রিকেট খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ইমরান খানের দেশে অজিরা খেলবে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে। পাকিস্তানে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলে পাঁচ তারকা ক্রিকেটারকে রাখা হল না। সাদা বলের ক্রিকেটে পাকিস্তান সফরে খেলবেন না ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জোস হ্যাজেলউডের মত তারকারা। বিয়ে করবেন বলে ছুটি নিয়েছেন ম্যাক্সওয়েল।

অন্যদিকে, আগামী ১৮ মাসে সীমিত ওভারের ক্রিকেটে ঠাসা সূচির কথা মাথায় রেখে নতুনদের দেখে নিতে কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে না এই পাঁচ তারকা ক্রিকেটার পাকিস্তানে সাদা বলের ক্রিকেটে না খেললেও তাদের ৬ এপ্রিলের আগে আইপিএলের জন্য ছাড়া হচ্ছে না।

দেখুন টুইট

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে খেলা দলে তিন তারকা পেসার-স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডের অনুপস্থিতিতে স্কোয়াডে রাখা হয়েছে সিন অ্যাবোট, জেসন বেহেরনড্রফ, কেন রিচার্ডসন, নাথান এলিসকে। ব্যাটিং লাইনে আপে ফিঞ্চ, স্টিভ স্মিথ, মিচেল মার্শদের মত অভিজ্ঞদের পাশাপাশি থাকছেন ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জোস ইংলিস-রা। টেস্টে দুরন্ত খেলা মার্নস লাবুসচেনেকেও সীমিত ওভারের দলে সুযোগ দেওয়া হল। অলরাউন্ডার হিসেবে থাকছেন মার্কস স্টোয়নিস। দুই স্পিনার হিসেবে অ্যাডাম জাম্পার সঙ্গে অ্যাস্টন অগার ও আছেন স্কোয়াডে। চলতি বছর নিজেদের দেশেই টি টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে অস্ট্রেলিয়া।

পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-২০ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক),স্টিভ স্মিথ, মার্নস লাবুসচানে, মিচেল মার্শ, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, অ্যালেক্স কারি, মার্কস স্টোয়নিস, নাথান এলিস, অ্যাস্টন অগার, সিন অ্যাবট, জেসন বেহেরনড্রফ, জোস ইংলিস, বেন ম্যাকডরমেট, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা।

পাকিস্তানে অস্ট্রেলিয়ার সূচি

টেস্ট সিরিজ

প্রথম টেস্ট: রাওয়লপিন্ডি, ৪ মার্চ থেকে

দ্বিতীয় টেস্ট: করাচি, ১২ মার্চ থেকে

তৃতীয় টেস্ট: লাহোর, ২১ মার্চ থেকে

ওয়ানডে সিরিজ

প্রথম ম্যাচ: ২৯ মার্চ, রাওয়লপিন্ডি

দ্বিতীয় ম্যাচ: ৩১ মার্চ, রাওয়ালপিন্ডি

তৃতীয় ম্যাচ: ২ এপ্রিল, রাওয়ালপিন্ডি

টি টোয়েন্টি: ৫ এপ্রিল, রাওয়ালপিন্ডি