Asian Games 2023: টেনিসে পাকিস্তানকে গুঁড়িয়ে দিল ভারত, অঙ্কিতা-ইউকিদের বিরুদ্ধে পুরো শূন্য সারা-আকিলরা
Rohan Bopanna

এশিয়ান গেমসের টেনিসের মিক্সড ডবলসে পাকিস্তানকে গুঁড়িয়ে দিল ভারত। পাকিস্তানের জুটি সারা ইব্রাহিম খান ও আকিল খানের বিরুদ্ধে মিক্সড ডবলসের প্রথম রাউন্ডে ভারতের অঙ্কিতা রায়না ও ইউকি ভামরি জুটি একেবারে একতরফাভাবে জিতলেন। ভারতের ইউকি-অঙ্কিতা জুটি ৬-০,৬-০ হারালেন পাকিস্তানের সারা-আকিল জুটিকে। ইউকিদের বিরুদ্ধে কোনও গেমই জিততে পারল না পাক জুটি। টেনিসে একটা গেমেও না জিততে পেরে ম্যাচ হারাটা মহালজ্জার বলে ধরা হয়। সেটাই মর্যাদার লড়াইয়ে ভারতের বিরুদ্ধে পাকিস্তানকে মহালজ্জার মুখে পড়তে হল।

মিক্সড ডবলসে ভারতের অপর জুটি রোহন বোপান্না ও ধতুজা ভোসলে প্রথম রাউন্ডে উজবেক জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

দেখুন এক্স

পুরুষদের ডবলস ও মহিলাদের ডবলসে চলতি এশিয়াডে আগেই বিদায় নিয়েছে ভারত। কিন্তু মিক্সড ডবলসে অঙ্কিতা-ইউকিরা ভাল কিছুর স্বপ্ন দেখাচ্ছেন। গতকাল, পুরুষদের ডবলসে শীর্ষ বাছাই হিসেবে নেমে অপ্রত্য়াশিতভাবে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন রোহন বোপান্না ও ইউকি ভামরি জুটি। হাংঝৌ এশিয়াডে টেনিস থেকে ভারতের পদক জেতার আশা জাগাল পুরুষ ও মহিলাদের সিঙ্গলস থেকে। পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে উঠেছেন সুমিত নাগাল। আর মহিলাদের সিঙ্গলসের শেষ আটে উঠেছে অঙ্কিতা রায়না। আর একটা ম্যাচ জিতলেই সুমিত ও অঙ্কিতার পদক নিশ্চিত হবে।

তবে পুরুষদের সিঙ্গলস থেকে বিদায় নিয়েছেন রামকুমার রামনাথন। ঋতুজা ভোসলে মহিলাদের সিঙ্গলসের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন। গতবার ২০১৮ জার্কাতা এশিয়াডে টেনিস থেকে ভারত একটি সোনা, ২টো ব্রোঞ্জ জিতেছিল। পুরুষদের ডবলসে সোনা জিতেছিলেন রোহন বোপান্না-দ্বিজ শরণ জুটি। পুরুষ ও মহিলাদের সিঙ্গলসে বোঞ্জ জিতেছিলেন যথাক্রমে প্রাজনেশ গণেশরণ ও অঙ্কিতা রায়না।