Argentina vs France FIFA Football World Cup 2022 Final Live Streaming: ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম ফ্রান্স ফাইনাল ম্যাচ কোথায়, কখন সরাসরি বিনামূল্যে, কীভাবে দেখবেন মেসি বনাম এমবাপেদের খেলা
Argentina vs France, World Cup Final. (Photo Credits:Facebbok)

গ্রেটেস্ট শো অন আর্থ-এর গ্রেটেস্ট ডে আজ। আজ, রবিবার কাতারের লুসেইল স্টেডিয়ামে হতে চলেছে ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। খেলার দুনিয়ায় এর চেয়ে বড় দিন আর হয় না। ২০০ টি দেশের কয়েকশো কোটি মানুষ এই ফাইনাল ম্যাচ দেখবে। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার মহা দ্বৈরথে আর্জেন্টিনা ও ফ্রান্স। ২৬ বছর পর বিশ্বকাপ জেতার হাতাছানি আর্জেন্টিনার সামনে। তার চেয়েও বড় দুনিয়ার সর্বকালের সেরা ফুটবলারের তালিকায় থাকা লিওনেল মেসি-র সামনে সুযোগ তাঁর কেরিয়ারের অধরা মাধুরী বিশ্বকাপ জিতে অবসর নেওয়ার।

আট বছর আগে ব্রাজিলের মারকানায় বিশ্বকাপের ফাইনালে খেলে জার্মানির কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল মেসিকে। ফরাসিদের বিরুদ্ধে সেই আট বছর আগের আক্ষেপ ঝেড়ে কাপ জিততে মরিয়া মেসি অ্যান্ড কোম্পানি।

দেখুন টুইট

অন্যদিকে, ব্রাজিল (১৯৫৮, ১৯৬২), ইতালি (১৯৩৪,১৯৩৮)-র পর তৃতীয় দেশ হিসেবে ফ্রান্সের সামনে সুযোগ টানা দু বার বিশ্বকাপ জেতার। গত সাতটা বিশ্বকাপের মধ্য়ে ফ্রান্স এবার নিয়ে চারবার ফাইনালে খেলছে। তার মধ্যে ১৯৯৮-এ ব্রাজিল ও ২০১৮-ক্রোয়েশিয়াকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জেতে ফ্রান্স। আর ২০০৬-এ তারা ইতালির কাছে হেরে রানার্স হয় ফরাসিরা।

কবে, কোথায় আয়োজিত হবে ফুটবল বিশ্বকাপের ফাইনালে ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা (Argentina)-ফ্রান্স (France)ম্যাচ?

When, Where, and How to Watch Argentina vs France Final Match Live?

আজ, রবিবার ১৮ ডিসেম্বর রাতে লুসেইল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ফ্রান্স ।

কখন থেকে শুরু হবে আর্জেন্টিনা (Argentina) বনাম ফ্রান্স (france) ফাইনাল ম্যাচ?

ভারতীয় সময় রাত সাড়ে ৮টা থেকে শুরু হবে ম্যাচ।

টিভিতে কোন চ্যানেলে দেখবেন এই ম্যাচ?

ভারতে ফিফা বিশ্বকাপ দেখানোর টিভি স্বত্ত্ব কিনেছে 'স্পোর্টস ১৮' (Sports 18)। এই ম্যাচ সরাসরি দেখা যাবে স্পোর্টস ১৮-১ চ্যানেলে। রিলায়েন্স-ভায়াকম ১৮-র নতুন এই স্পোর্টস চ্যানেলের পাশাপাশি এমটিভি এইচডি-তেও হিন্দি কমেন্ট্রিতে সরাসরি দেখানো হবে খেলা। সেখানে বিনামূল্যে সব ম্যাচ অনলাইনে দেখা যাবে জিও সিনেমার (Jio Cinema)মাধ্যমে।

অনলাইনে সরাসরি কীভাবে দেখা যাবে এই খেলা?

বিনামূল্যে সরাসরি স্ট্রিমিং দেখতে হলে জিও সিনেমা অ্যাপে চলে যান। নিজের মোবাইল নম্বর দিয়ে নথিভুক্ত করালেই বিনামূল্যে দেখা যাবে ম্যাচ ।

Argentina vs France, FIFA Football World Cup 2022 Final Match when where and how to watch live streaming and tv telecast with channel details online