Copa America 2021: মেসি ম্যাজিকে ইকুয়েডরকে উড়িয়ে সেমিতে কলম্বিয়ার সামনে আর্জেন্টিনা

রিও ডি জেনিরো, ৪ জুলাই: করোনা বিশ্বে কোপা আমেরিকায় (Copa America 2021) স্বপ্নের ফাইনাল আর মাত্র এক ধাপ দূরে। রবিবার, ১১ জুলাই ভোরে কোপার ফাইনালে ব্রাজিল (Brazil)-আর্জেন্টিনা (Argentina) ম্যাচের স্বপ্ন দেখা শুরু হল। লিওনেল মেসি (Lionel Messi) ম্যাজিকে ভর করে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠল আর্জেন্টিনা। ম্যাচের ৪০ মিনিটে দি পলের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর ৮৪ মিনিটে লা মার্টিনেজ দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন। আর ম্যাচের ইনজুরি টাইমের ৯৩ মিনিটে দুরন্ত ফ্রিকিক থেকে দলের তৃতীয় গোলটি করেন মেসি। আরও পড়ুন: মেসি ম্যাজিকে ইকুয়েডরকে উড়িয়ে সেমিতে কলম্বিয়ার সামনে আর্জেন্টিনা

ফাইনালে ওঠার লড়াইয়ে মেসিরা খেলবেন কলম্বিয়ার বিরুদ্ধে। যে কলম্বিয়া অন্য কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হারাল উরুগুয়কে। মঙ্গলবার প্রথম সেমিফাইনালে ব্রাজিল খেলবে পেরু-র বিরুদ্ধে। যে পেরু টাইব্রেকারে জিতে সেমিফাইনালে উঠেছে। অন্যদিকে, বুধবার দ্বিকীয় সেমিফাইনালে যে কলম্বিয়ার বিরুদ্ধে তারাও টাইব্রেকারে জিতেছে। এই কলম্বিয়াই গ্রুপের ম্যাচে নেইমারদের বেশ কঠিন লড়াইয়ের মুখে ফেলেছিল।

শেষবার কোপা আমেরিকায় (২০১৯) সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। তবে মেসি এবার যে ফর্মে আছেন, তাতে আর্জেন্টিনার সমর্থকদের ততটা চিন্তায় থাকার কথা নয়। যেখানে কলম্বিয়া এবারের কোপায় সরাসরি মাত্র একটা ম্যাচে জিতেছে।