Anurag Thakur on Indian Wrestlers: কুস্তিগীরদের প্রতি সুবিচার করা হবে, পুলিশ শীঘ্রই চার্জশিট জমা দেবে, জানালেন ক্রীড়ামন্ত্রী
Union Sports Minister Anurag Thakur (Photo Credit: ANI/ Twitter)

ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এবং দেশের প্রথম সারির কুস্তিগীরদের বিক্ষোভের মধ্যে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার এবং ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, পুলিশ শীঘ্রই অভিযোগপত্র দাখিল করবে। একটি অর্থনৈতিক কনক্লেভে বক্তব্য রাখতে গিয়ে ঠাকুর জানান, মামলাটি নথিভুক্ত করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মন্ত্রী আরও বলেন, ভারতীয় কুস্তি ফেডারেশন এখন তার রুটিন কাজের সঙ্গে যুক্ত নয়, কারণ দৈনন্দিন কাজকর্ম ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ) দ্বারা গঠিত প্রশাসকদের একটি কমিটি দেখে। শিগগিরই চার্জশিট দেওয়া হবে এবং কুস্তিগীররা ন্যায়বিচার পাবেন বলেও জানান তিনি। যথাসময়ে বিচার হবে। মন্ত্রী বলেন, নারীর প্রতি যে কোনো অপরাধের দ্রুত বিচার হওয়া উচিত।

ক্রীড়ামন্ত্রী জানিয়েছেন, গত জানুয়ারিতে প্রতিবাদী কুস্তিগীরদের সঙ্গে দেখা করে তাঁদের অভাব-অভিযোগ শুনেছিলেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত কমিটি গঠন করেন তিনি। আরও যোগ করে তিনি বলেন, 'আমরা কুস্তিগীরদের সুপারিশ করা সদস্যদেরও যুক্ত করেছি এবং একটি তদন্ত করা হয়েছে যা দিল্লি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা সমস্ত পদক্ষেপে কুস্তিগীরদের কথা শুনেছি এবং তারা আমাদের যা করতে বলেছে তা করেছি।' পুলিশের তদন্ত শেষ করে চার্জশিট দেওয়া পর্যন্ত মানুষের অপেক্ষা করা উচিত বলে মন্তব্য করেন মন্ত্রী।

এরপর তিনি বলেন, 'কুস্তিগীররা ৩৮ দিন ধরে প্রতিবাদ করছেন এবং আমরা তাদের বিচার চাই বলে আমাদের কোনও সমস্যা হয়নি। আমরা কোনও পক্ষ নিতে চাই না এবং সত্যের জন্য অপেক্ষা করা উচিত।' ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রধান যেহেতু শাসক দল বিজেপির সেই কারণে নৈতিকতার প্রশ্ন উঠলে মন্ত্রী বলেন, "তদন্ত চলছে, সেটা মিটে যাক। আমরা কোনও পক্ষ নিতে চাই না এবং কুস্তিগীরদের ন্যায়বিচার নিশ্চিত করার জন্য আমরা সবকিছু করছি, তবে এটি তখনই ঘটবে যখন তদন্ত শেষ হবে। ততক্ষণ অপেক্ষা করা যাক।