2022 World Cup Qualification: উরুগুয়েকে হারিয়ে কাতার বিশ্বকাপের দিকে আরও এগিয়ে গেল আর্জেন্টিনা
Angel Di Maria. (Photo Credits: Twitter)

কাতার ফিফা বিশ্বকাপ ২০২২-এ মূলপর্বে যোগ্যতাঅর্জন করে ফেলেছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা থেকে ব্রাজিলের পর আর্জেন্টিনাও কাতারের টিকিট পেতে আর বেশি দূরে নেই। মেসিকে মাত্র মিনিট ১৫ খেলিয়েও, উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনা ১২ ম্যাচে ২৮ পয়েন্টে পৌঁছে গেল। সেই সঙ্গে টানা ২৬টি আন্তর্জাতিক ম্যাচ অপরাজিত থাকার নজির গড়ল মেসি-মারাদানোর দেশ। ম্যাচের ৭ মিনিটে অ্যাঞ্জেলো দি মারিয়ার করা গোলে উরুগুয়েকে হারায় আর্জেন্টিনা। ব্রাজিল, আর্জেন্টিনা ছাড়া লাতিন আমেরিকা থেকে বিশ্বকাপ ২০২২-এর যোগ্যতাপর্বে খেলা বাকি আটটা দেশ ১৩টা করে ম্যাচ খেলে ফেলেছে। বাকি আছে আর পাঁচটা ম্যাচ।

দেখুন টুইট

ব্রাজিল (৩৪), আর্জেন্টিনা (২৮)-র পর আছে ৩) ইকুয়েডর (২০ পয়েন্ট), ৪) চিলি (১৬), ৫) কলম্বিয়া (১৬), ৬) উরুগুয়ে (১৬), ৭) পেরু (১৪), ৮) প্যারাগুয়ে (১২), ৯) বলিভিয়া (১২ পয়েন্ট), ১০) ভেনেজুয়েলা (৭)। দক্ষিণ আমেরিকা থেকে সরাসরি পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা চারটি দেশ বিশ্বকাপের মূলপর্বে খেলে। আর পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে থাকা দেশকে অন্য মহাদেশের দেশের সঙ্গে প্লে অফে খেলে তবে মূলপর্বে উঠতে হয়। আরও পড়ুন: নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ২ টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই

আর্জেন্টিনাকে এখন বাকিদের ধরাছোঁয়ার বাইরে যেতে হলে এখান থেকে ৬ পয়েন্ট পেলেই যথেষ্ট। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ ব্রাজিলের বিরুদ্ধে ১৭ নভেম্বর, বুধবার দেশের মাটিতে।