Metaverse Gang-Rape: মেটাভার্সে গণধর্ষণ, আতঙ্কে অস্থির নির্যাতিতা
Virtual Reality (Photo Credits: Pixabay)

এবার ভার্চুয়ালি গণধর্ষণের অভিযোগ উঠল। ফেসবুকের মেটাভার্সে গণধর্ষণের  (Metaverse Gang-Rape) ঘটনা ঘটল ইংল্যান্ডে।  নির্যাতনটা নানা জেন প্যাটেল থাকেন  লন্ডনে। তিনি পেশায় একজন সাইকেল থেরাপিস্ট। মেটাভার্সে তাঁর সঙ্গে ঘটে যাওয়া ঘটনার পুরোটাই মনে করতে পেরেছেন তিনি। তাঁর অভিযোগ, ভার্চুয়াল দুনিয়ায় যোগ দেওয়ার একমিনিটের মধ্যেই তাঁর উপরে তিন থেকে চারজন পুরুষ চড়াও হয়।  কটূক্তির পাশাপাশি তাঁকে যৌন হেনস্তারও শিকার হতে হয়েছে। পরে ওই চারজন তাঁকে গণধর্ষণ করে ও তাঁর অবতারের ছবিও তোলে।আরও পড়ুন-Farhan Akhtar and Shibani Dandekar Are All Set To Get Married: ২১ ফেব্রুয়ারি ফের ছাদনাতলায় ফারহান আখতার, খবর দিলেন জাভেদ আখতার

এরপর সংবাদ সংস্থা ডেইলি মেল-কে নির্যাতিতা জানান, পরিস্থিতি বিবেচনা করে ঝটপট হেডফোনের সংযোগ বিচ্ছিন্ন করেন। তবে এহেন অপ্রীতিকর ঘটনার পর থেকে তাঁর উদ্বেগ বেড়ে গেছে। তিনি বলেন, ভয়ঙ্কর অভিজ্ঞতা। বিষয়টি এত দ্রুততার সঙ্গে এগিয়েছে যে সেফটি ব্যারিয়ারের কথা মাথাতেই আসেনি। এটা একটা দুঃস্বপ্নের মতো।

উল্লেখ্য, কিছুদিন আগেই ফেসবুকের মালিকানা মেটার অধীনে এসেছে। তারপরেই তৈরি হয়েছে মেটাভার্স। যা এখনও প্রথম পর্যায়ে রয়েছে।এই ভয়ঙ্কর অভিজ্ঞতার পরে ফেসবুককে অভিযোগ জানিয়েছেন নিনা। এর জবাবে মেটার মুখপাত্র দুঃখ প্রকাশ করে জানান, তিনি নিরাপত্তার বিষয়টি দেখছেন।