WhatsApp ব্যবহারে দিতে হবে মাসিক ৪৯৯ টাকা চার্জ, নিয়ম আনছে মোদি সরকার! কতটা সত্যি এই ভাইরাল পোস্ট
গুজব ছড়ানো পোস্টটি। (Screengrab of the hoax being forwarded on WhatsApp)

WhatsApp-নিয়ে নাকি নতুন নিয়ম আনছে কেন্দ্রীয় সরকার। নতুন নিয়ম অনুযায়ী নাকি হোয়াটসঅ্যাপ ব্যবহারে নির্দিষ্ট সময় থাকবে। হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে নাকি দিতে হবে মাসিক ৪৯৯ টাকা। এমন কিছু বার্তা এখন বেশ কয়েক দিন ধরেই অনেকের ফেসবুক, হোয়াটসঅ্যাপে আসছে। পোস্টটি এত ভাইরাল হয়েছে যে অনেকেই জানতে চাইছেন এটা কতটা সত্যি।

সেই ভাইরাল হোয়াটসঅ্যাপ বার্তা অনুযায়ী, ভারতে প্রতিদিন সকাল ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ব্যবহার করা যাবে এই ম্যাসেঞ্জারটি। প্রিমিয়ম সদস্য হওয়ার জন্য মাসিক ৪৯৯ টাকা দিলে তবে এবার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে বলেও পোস্টটিতে উল্লেখ রয়েছে। হোয়াটসঅ্যাপের অপপ্রয়োগ রুখতে নাকি কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক এমন সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু এই খবরের কোনও সত্যতা নেই। পুরো পোস্টটিই গুজব ছাড়া আর কিছু নয়। আরও পড়ুন- ১২ ঘণ্টা টানাপোড়েনের পর স্বাভাবিক ফেসবুক,হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামেও দেখা যাচ্ছে ছবি

ভাইরাল এই পোস্টটিতে বলা হয়েছিল, আপনার কনট্য়াক্ট লিস্টে থাকা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অন্তত ১০ জনকে এই পোস্টটি শেয়ার না করলে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সাসেপন্ড হয়ে যাবে।

 

সত্য়িটা কী--

ভুয়ো বার্তাটি।

বার্তাটি পুরোপুরি ভুয়ো। এমন ধরনের কোনও সিদ্ধান্ত নেয়নি কেন্দ্রীয় সরকার। ভুয়ো খবর রুখতে এই বার্তাটি, বা এই ধরনের বার্তাটি একেবারেই ফরোয়ার্ড করবেন না।