Viral Video: ইস্ত্রিতে সেঁকে চেক জীবাণুমুক্ত করছেন ব্যাঙ্ককর্মী! ভাইরাল ভিডিয়ো
ইস্ত্রিতে সেঁকে চেক জীবাণুমুক্ত করছেন ব্যাঙ্ককর্মী (Photo: Twitter)

মুম্বই, ৫ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে জীবাণুনাশক ছড়ানো হচ্ছে বিভিন্ন জায়গায়। প্রত্যেককে বারবার হাত ধুতে বলা হচ্ছে। পাশাাপাশি একে অপরের থেকে অন্তত ১ মিটার দূরত্ব বজায় রাখতে উপদেশ দেওয়া হয়েছে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অফিসে কর্মীদের জন্য থার্মাল স্ক্রিনিং, স্যানিটাইজারের মতো সুরক্ষা ব্যবস্থার আয়োজন করা হয়েছে। তবে ইস্ত্রি (Iron) দিয়ে ব্যাঙ্কের চেক (cheque) জীবাণুমুক্ত করা? সেটা কি বলা হয়েছে? না বলা হয়নি। তবে ঠিক এরকমটাই করছেন এক ব্যাঙ্ক কর্মচারী। আপাতত এমনই অভিনব কাণ্ড ঘটিয়ে চলেছেন গুজরাতের ব্যাঙ্ক অফ বরোদার এক কর্মী।

শিল্পপতি আনন্দ মহিন্দ্রা টুইটারে (Anand Mahindra) একটি ভিডিয়ো শেয়ার করেছেন। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ব্যাঙ্কের এক কর্মীর কাছে গ্রাহক চেক জমা করতে গেছেন। করোনাভাইরাসের জন্য পারস্পরিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক থেকে শুরু করে চিকিৎসক ও বিশেষজ্ঞরা। দূরত্ব বজায় রাখার ও জীবাণুনাশ করার অভিনব উপায় খুঁজে বার করেছেন ওই ব্যাঙ্ককর্মী। তিনি চিমটি দিয়ে চেক গ্রহণ করছেন। তারপর সেই চেক টেবিলে রেখে তার উপর দিয়ে চালাচ্ছেন গরম ইস্ত্রি। আসলে ওই কর্মীর বিশ্বাস, ওই চেকে করোনাভাইরাস যদি থেকেও থাকে, তবে বেশি তাপমাত্রায় সেঁকে নেওয়া হলে তা মরে যাবে। আরও পড়ুন: Coronavirus In India: দেশে করোনাভাইরাসে আক্রান্ত ছাড়াল সাড়ে তিন হাজার, মৃত্যু ৮৩ জনের

আনন্দ মহিন্দ্রা ভিডিয়োটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, "আমার হোয়াটসঅ্যাপে এসেছে। ক্যাশিয়ারের কৌশল কার্যকর কি না সে সম্পর্কে আমার কোনও ধারণা নেই। তবে আপনাকে তাঁর সৃজনশীলতার জন্য কৃতিত্ব দিতে হবে।" পোস্ট হওয়ার পরে ২৭ সেকেন্ডের ক্লিপটি প্রায় ২৩ হাজার লোক দেখেছে।