UP: চোখের সামনে মারা গেলেন মা, খুলল না হাসপাতালের দরজা (দেখুন ভিডিও)
চোখের সামনে মারা গেলেন মা (Photo Credits: Twitter.Screenshot)

হরদোই, ৫ জুলাই: চোখের সামনে মারা গেলেন মা। ছেলের হাজার ডাকাডাকির পরও খুলল না হাসপাতালের দরজা। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) হরদোই জেলায় (Hardoi District)। কমিউনিটি হেলথ সেন্টারের বাইরে মায়ের চিকিৎসার জন্য দরজা ধাক্কিয়ে, সাহায্য চেয়ে ডাকাডাকির পর খুলল না দরজা। এমন হৃদয় বিদারক ঘটনা দেখে নিন্দা, সমালোচনা ও দুঃখে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় নেটিজেনদের।

হরদোই জেলার সাওয়াইজোর কমিউনিটি হেলথ সেন্টারের (Community Health Center) সামনে চিকিৎসার জন্য অসুস্থ মাকে নিয়ে এসেছিলেন ছেলে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওই মহিলা মৃতপ্রায় অবস্হায় মাটিতে শুয়ে। মায়ের অবস্থা দেখে উদ্বিগ্ন হয়ে যান ব্যক্তি। হেলথ সেন্টারের দরজায় ধাক্কা দিলেন, সাড়া না পেয়ে জানলায় ধাক্কা দদিলেন। চিৎকার করে জিজ্ঞেস করলেন, 'কেউ কি আছেন?'। কিন্তু কোথায় কী! নিস্তব্ধ। কোনও সাড়া পাওয়া গেল না। মাটিই মারা গেলেন মহিলা। শেষে তাঁকে জেলার আরেকটি হাসপাতালে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হলে, সেখান মৃত বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন, মহিলাকে গাড়ি চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা পুলিশকর্মীর, দেখুন ভিডিয়ো

হাসপাতালের কর্মকর্তারা এই বিষয়ে তাদের মন্তব্য জানান। তারা দাবি করেন, ওই ব্যক্তি তাঁর মাকে নিয়ে ভুল গেটে প্রবেশ করেছিলেন। হাসপাতালের মূল দরজা ওটা নয়। তারা আরও জানিয়েছেন, কোনও ব্যক্তি দরজায় এসে সাহায্য চেয়েছে কিনা তারা জানেন না। কারণ, কাজকর্ম শেষ হওয়ার পর দরজা বন্ধ করে দেওয়া হয় হাসপাতালের।

হেলথ সেন্টারের নির্ধারিত সময়ের পর বন্ধ হয়ে যায়। ওই দরজাটি রাখা হয়েছে নির্ধারিত সময়ের পর কোনও প্রসূতি অথবা আপৎকালীন অবস্থায় রোগী এসে পৌঁছলে সেখান দিয়ে প্রবেশ করানো হয়।