Cat Gets Hired As Security Guard: হাসপাতালে নিরাপত্তারক্ষীর চাকরি পেল বিড়াল!
Cat Elwood is security guard (Photo Credits: Twitter)

করোনাভাইরাস (Coronavirus) মহামারীর কারণে যখন বিশ্বব্যাপী বহু লোকের চাকরি চলে গেছে, অর্থনীতি ধুঁকছে। নতুন কাজেরও সন্ধান নেই, কারণ কর্মসংস্থান হতে পারে এমন বিনিয়োগ নেই। ঠিক এই সময়ে নতুন চাকরি পেল একজন। একজন বলতে একটি বিড়াল (Cat)। তাও আবার হাসপাতালের নিরাপত্তারক্ষীর। গলায় কার্ড ঝুলিয়ে এবার থেকে সে হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব পালন করবে। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার (Australia) রিচমন্ডের একটি হাসপাতালে। এলউড (Elwood) নামের ওই রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো বেড়ালকে চাকরি দিয়েছে তারা।

সোশাল মিডিয়ায় এলউডের কয়েকটি ছবি ভাইরাল হয়েছে। তাতে তাকে গলায় আইডি কার্ড ঝুলিয়ে থাকতে দেখা গেছে। আইডি কার্ডে রয়েছে ছবি ও নাম। আরও পড়ুন: Thailand: একী কাণ্ড! হলুদ মেখে ধবধবে সাদা বিড়াল হয়ে গেল ঠিক যেন 'পিকাচু'; ছবি ভাইরাল নেটদুনিয়ায়

জানা গেছে, গত একবছর ধরে এই বিড়ালটি হাসপাতালের মেন গেটের কাছে ঘুরে বেড়াত। কেউ জানে না আসলে ওই বিড়ালটি কোথা থেকে এসেছিল ও কেনই বা সে হাসপাতালের গেটের কাছে ঘুরে বেড়াত। এছাড়াও সবার প্রতি নজর রাখত। মাঝে মাঝে খাবার বিরতি নিলেও কাজে কোনও ঢিলমি রাখত না। আর সেই কারণেই হাসপাতালের নিরাপত্তা দেখভালের দায়িত্বপ্রাপ্ত সংস্থা তাকে স্থায়ী চাকরি দিয়েছে।