Fact Check: হুইস্কি খেলে করোনা হবে না, বলছেন পাঞ্জাব পুলিশকর্তা?
পুলিশকর্তার ভুয়ো ভিডিও (Photo Credits: Twitter)

অমৃতসর, ৬ সেপ্টেম্বর: পাঞ্জাবের এক পুলিশকর্তা (Punjab Police) বলছেন করোনা কমবে হুইস্কি খেলে। এই ভিডিওই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যার ফলে পাঞ্জাব পুলিশের ওপর ওঠে আঙ্গুল। কিন্তু এই ভিডিওটি সত্যি নয়। ভিডিওতে যাকে পুলিশ হিসেবে দেখা যাচ্ছে তিনি নকল পুলিশ। পুলিশ সেজে পাঞ্জাব পুলিশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন বলে দাবি।

ভিডিওতে দেখা যায়, পুলিশের পোশাকে এক ব্যক্তি পকেট থেকে হুইস্কির বোতল বের করে বলছেন, এটি খেলে করোনা হবে না। শুধু তাই নয় গাড়ি থেকে গ্লাস বের করে মদ ঢালছেন। এই ভিডিও ভাইরাল হওয়ার পর পাঞ্জাব পুলিশ প্রশাসনের নজরে আসলে তারা এর ব্যবস্থা নেয়। ভিডিও-র ব্যক্তিটিকে ভুল তথ্য ছড়ানোয় মানুষকে সনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়। আরও পড়ুন, একদিনে দেশে করোনার রেকর্ড সংক্রমণ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৯০ হাজার ৬৩৩ জন

জানা গেছে, ওই ব্যক্তির নাম কুলবন্ত সিং। তাকে জেরা করে জানা গেছে, তিনি একজন ছোটোখাটো অভিনেতা। তিনি জানিয়েছেন,"আমি পুলিশের পোশাক পরে হুইস্কি খেলে করোনা কমে যাবে, একথা বলেছি ঠিকই কিন্তু পাঞ্জাব পুলিশকে অসম্মান করার জন্য বলিনি। নিছকই মজা করে এটি বলেছি। হুইস্কি খেলে করোনা সেরে যাবে একথার কোনও তথ্য প্রমাণ নেই। শুধু মজা করার জন্য ভিডিওটি বানানো।" তার স্বীকারোক্তির এই ভিডিওও শেয়ার করে পাঞ্জাব পুলিশ।

একদিনে দেশে করোনার (COVID-19) রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৯০ হাজার ৬৩৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫ জন। দেশে মোট করোনা আক্রান্তের গণ্ডি ছাড়িয়েছে ৪১ লাখ। মোট আক্রান্ত ৪১ লাখ ১৩ হাজার ৮১২। তার মধ্যে ৮ লাখ ৬২ হাজার ৩২০ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৩১ লাখ ৮০ হাজার ৮৬৬ জন। দেশে মোট মৃত্যু হয়েছে ৭০ হাজার ৬২৬ জনের।