Pune: লকডাউনে চরম অর্থকষ্টে লাঠিখেলা দেখাচ্ছেন বয়স্ক মহিলা, দক্ষতা দেখে সাহায্যের হাত বাড়ালেন নেটিজেনরা (দেখুন ভিডিও)
পেটের দায়ে লাঠিখেলা দেখাচ্ছেন বয়স্ক মহিলা (Photo Credits: Video Grab)

লকডাউনে (Lockdown) নাকাল দেশের বহু মানুষ। কারও চাকরি গেছে, কারও ব্যবসায় তিনমাস ধরে তালা ঝুলছে। অর্থকষ্টে ভুগছে লক্ষ লক্ষ মানুষ। পেটের দায়ে অনাহারে বহু মানুষ। বিনা পয়সার রেশন পেলেও ক'জন? এরই মধ্যে এক অভিনব ঘটনা মন জয় করেছে নেটিজেনদের। পুনেতে রাস্তায় এক বৃদ্ধার মার্শাল আর্ট দেখে অভিভূত নেটিজেনরা। ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তার মাঝে দুটো লাঠি নিয়ে খেলা দেখতে। কে বলবে? তাঁর চুলে পাক ধরেছে। ৬০ পেরিয়েও মার্শাল আর্টে দক্ষ তিনি। তাও আবার শাড়ি পরে। এককথায় বলাই যায়-দাবাং লেডি।

পুনের (Pune) উন্দ্রি অঞ্চলের ঘটনা বলে জানা গেছে। লাঠিখেলা ভারতের একটি ঐতিহ্যশালী খেলা। সময়ের সঙ্গে সঙ্গে এসমস্ত ঐতিহ্য ক্ষীণ হয়ে যাচ্ছে বৈ কী! ভিডিওতে দেখা দেখা যায়, আশেপাশের মানুষ তাঁর খেলা দেখে আপ্লুত হয়ে অর্থসাহায্য করতে। বয়স্ক মহিলার এই লাঠিখেলার ভিডিও ইতিমধ্যে ভাইরাল। অনেকেই তাঁকে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন। করোনা মহামারীর সময়ে যাতে তাঁকে অভাবের মুখোমুখি হতে না হয়-তার জন্য ব্যবস্থা করতে ইচ্ছুক অনেকেই। এমনকি অভিনেতা রিতেশ দেশমুখও তাঁর খোঁজখবর নিয়েছেন। তাঁর পাশে দাঁড়ানো ইচ্ছাপ্রকাশ করেন। আরও পড়ুন, করোনার কারণে বড় জমায়েত নয়, স্বাধীনতা দিবস পালন করতে হবে প্রযুক্তির সাহায্যে; নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

ইতিমধ্যে লক্ষ লক্ষ মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। রাস্তার পশে একটি ঝুপড়িতে থাকেন তিনি। তাঁর খোঁজ পেতেই কিছু মানুষজন সাহায্যের জন্য এগিয়ে যান। সাধারণ মানুষের কাছেও তাঁকে সাহায্যের আবেদন জাননো হয়। তাঁকে সাহায্যের জন্য একটি ভলেন্টিয়ার গ্ৰুপ তৈরি করা হয়েছে। যাদের মাধ্যমে তাঁর কাছে সমস্ত সাহায্য পৌঁছে যাবে। এই দুঃসময়ে এমন মানুষদের পাশে দাঁড়ানোটা কর্তব্য।